ফুটবল খেলে কলকাতার মন জয় করে ভারতের হৃদয় ভাঙল বাংলাদেশ

Wednesday, October 16th, 2019

বাংলাদেশ ফুটবল দল
স্পোর্টস ডেস্ক::  সল্টলেকে দুর্দান্ত ফুটবল খেলে কলকাতার বাঙালিদের মনজয় করে নিয়েছেন বাংলাদেশি ফুটবলাররা। জামাল ভূঁইয়ারা ভারতের হৃদয় ভাঙার হুঙ্কার দিয়েছিলেন।

স্বাগতিকদের হৃদয় ভাঙার মঞ্চও তৈরি হয়ে গিয়েছিল। ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল দুরন্ত দুর্বার বাংলাদেশ ফুটবল দল। পুরো ম্যাচে দুর্দান্ত খেলে শেষদিকে গোল হজম করে দৃষ্টিসীমায় চলে আসা জয় মুঠোবন্দি করতে পারেননি জামাল ভূঁইয়ারা।

মঙ্গলবার কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচে র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ এগিয়ে থাকা ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। পয়েন্ট ভাগাভাগিতে বাংলাদেশেরই বেশি হতাশ হওয়ার কথা। কলকাতার মাঠে ফেভারিট ভারতকে কাঁপিয়ে দিয়ে অসাধারণ ফুটবল খেলেছে জেমি ডে’র দল।

ভারতের মাঠে জামাল ভূঁইয়াদের এমন নান্দনিক পারফরম্যান্সে মুগ্ধ দেশের ১৬ কোটি মানুষ। দেশের ফুটবলপ্রেমীরা ফুটবল বীরদের নিয়ে গর্বিত। ভারত জয় করতে না পারলেও প্রত্যাশর চেয়ে ভালো খেলায় দেশজুড়ে তাদের প্রশংসা হচ্ছে।

তবে উল্টো চিত্র ভারতে। তারা বাংলাদেশের চোখ ধাঁধানো পারফরম্যান্সের প্রশংসা করার পরিবর্তে ঘরের ছেলেদের নিয়ে হতাশা প্রকাশ করছেন। সুনীল ছেত্রীর নেতৃত্বাধীণ দল নিয়ে কঠোর সমালোচনা করছেন ভারতের ফুটবল বোদ্ধারা। তাদের সেই সমালোচনার কারণেই নিজের অফিসিয়াল টুইটারে প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন সুনীল।