করোন আতংকে শার্ট ডাউন হিজলা উপজেলা

Friday, March 27th, 2020

হিজলা প্রতিনিধি:: স্তব্ধ হিজলা উপজেলা- জন চলাচলে কঠোর নজরদরী। শার্ট ডাউন ঘোষনা করেছে হিজলা উপজেলা। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হিজলা উপজেলার সকল ইউনিয়নের বাজার, খেয়াসহ আন্ত: উপজেলা যোগাযোগ বন্ধ করে দিয়েছে।

এদিকে শনিবার থেকে উপজেলার বিভিন্ন হাট-বাজারে চায়ের দোকান, খাবার হোটেলসহ বন্ধ হয়েগেছে। সাপ্তাহিক হাট এবং বাজার বন্ধ করেছে উপজেলা প্রশাসন। অফিস যোগাযোগ জনজমায়েতসহ নানা কাজে বিধি নিষেধ জারি করেছে উপজেলা প্রশঅসন।

এটি সাময়িক এবং জন নিরাপত্তা ও জনজীবনে করোনার হুমকী মোকবেলায় পূর্ব প্রতি মুলক ব্যবস্থা বলে জনিয়েছেন উপজেলা প্রশাসন এর পক্ষে উপজেলানির্বাহী অফিসার আমিনুল ইসলাম। ২৩ মার্চ পর্যন্ত হিজলা উপজেলার কোথাও করোনার রোগি বা এধরণের সিমটম পাওয়া যায়নি বলে জনিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মামুন অর রশিদ। তাদো পক্ষে হিজলার উপজেলার জনগনের স্বাস্থ্য বিধিতে নজরদারী বাড়ানো হয়েছে। সার্বক্ষনিক মাঠপর্যায়ে সকল কর্মচারী কাজ করে যাচ্ছেন।

দফায় দফায় জনসচেতনতা মুলক প্রচারণা এবং জনগনকে উদ্ধুদ্ধ করতে প্রতি স্বাস্থ্য বিভাগ হিজলা। এ পর্যন্ত বিদেশগামী ৪০ ব্যাক্তিকে স্বাস্থ্য বিভাগ শনাক্ত করতে সক্ষম হয়েছেন। তাদের বাড়ি বাড়ি গিয়ে খোজ খবর রাখা হচ্ছে। তবে এদের মধ্যে কারো করণার লক্ষণ পাওয়া যায়নি বলে দাবি ডাঃ মামুন অর রশিদের।