জ্বর-শ্বাসকষ্টে গৃহবধূর মৃত্যু,স্থানীয়দের ধারণা করোনা

Wednesday, April 1st, 2020

সাতক্ষীরা প্রতিনিধি :: জ্বর-শ্বাসকষ্টে সাতক্ষীরার কালীগঞ্জে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তবে স্থানীয়দের ধারণ, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। বুধবার ভোর ৫টার দিকে উপজেলার বন্দকাটি গ্রামে তার মৃত্যু হয়।

মারা যাওয়া গৃহবধূর নাম শিল্পী খাতুন (৩৩)। তিনি কালীগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী।

সিরাজুল ইসলাম জানান, ২৭ মার্চ রাত আড়াইটার দিকে তার স্ত্রী শিল্পী গ্যাস্ট্রিকের কারণে বমি শুরু করেন। শনিবার সকাল পর্যন্ত বমি থামেনি। এ সময় তার শরীরে জ্বর ছিল। দুপুরের পর শিল্পীকে তার বাপের বাড়ি বন্দকাটি গ্রামে নিয়ে যাওয়া হয়। এ সময় স্থানীয় চিকিৎসক ডা. রুহুল আমিন তার শরীরে ১০৩ ডিগ্রি জ্বর পান; ছিল রক্তচাপ ৯০-৬০। তার শ্বাসকষ্টও ছিল।

রুহুল আমিনের দেয়া ওষুধ সেবনে তার জ্বর ও শ্বাসকষ্ট কমে যায়। তবে বুকে গ্যাসের ব্যথা ছিল। মঙ্গলবার সকালে তিনি হোমিও চিকিৎসক ঠেকরা জামে মসজিদের পেশ ইমাম আবদুস সামাদের কাছে চিকিৎসা নেন।

কেন হাসপাতালে ভর্তি করেননি এমন প্রশ্নের জবাবে আবদুস সামাদ বলেন, তারা ইসলামী অনুশাসন মেনে চলেন ও শরীরে কোনো করোনার লক্ষণ না থাকায় শিল্পীকে হাসপাতালে ভর্তি করা হয়নি।

শিল্পীর বাবা বন্দকাটি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক আবদুস সালাম জানান, মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে শিল্পীর বমি ও বুকে ব্যথা শুরু হয়। একপর্যায়ে অসুস্থ হয়ে পড়লে মেয়ে গায়ে পানি ঢালতে বলেন। তবে শরীর ঠাণ্ডা হয়ে যাওয়ায় তার গায়ে আর পানি দেয়া হয়নি। বুধবার ফজরের নামাজের পর শিল্পী মারা যায়।

এদিকে শিল্পী খাতুনের মৃত্যুর পর এলাকায় করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য পরিদর্শককে বিষয়টি অবহিত করে ওই বাড়ির আশপাশে অবস্থান করছেন।

এ বিষয়ে বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন বলেন, শিল্পী খাতুন কীভাবে মারা গেছেন তা যাচাই করার জন্য বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তারা আসার পর মরদেহ দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল রাসেল বিষয়টি জানার পর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৈয়বুর রহমান বলেন, তিনি বন্দকাটির উদ্দেশ্যে রওনা হয়েছেন। সেখানে যাওয়ার পর বিস্তারিত জানানো হবে।