ধর্মপাশায় কাবিটার অর্থায়নে পানি উন্নয়ন বোর্ড এর সহযোগীতায় ফসল রক্ষাবাঁধের কাজ প্রায় শেষ পর্যায়

Thursday, March 25th, 2021

ধর্মপাশা প্রতিনিধি(সুনামগঞ্জ):; সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় কাবিটা প্রকল্পের অর্থায়নে ৩৩ কোটি টাকা ব্যয়ে ৮টি হাওরে ১৭৩ কিলোমিটার ডুবন্ত বেড়ীবাঁধ সংস্কার ও মেরামত কাজ বাস্তবায়নের জন্য ১৬৯টি পিআইসি কমিটির মাধ্যমে ১৫জানুয়ারী প্রকল্পের কাজ শুরু হয় এবং ২৮ ফেব্রুয়ারীর সবগুলো প্রকল্পের কাজ শেষ করার কথা থাকলেও পরবর্তীতে সময় সীমা আরো এক সপ্তাহ বারানো হয়। এসব প্রকল্পের কাজ ৯৫ভাগ কাজ বাস্তবায়ন হয়েছে বলে কৃষকরা জানিয়েছেন।
যে, কয়টি প্রকল্পের কাজে অনিয়ম ছিল এসব অভিযুক্ত প্রকল্প গুলো বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সুনামগঞ্জ জেলা শাখার উপ সহকারী প্রকৌশলী ও ধর্মপাশা উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য সচিব ইমরান হোসেন সরজমিন পরিদর্শন করে কাজের অনুপাতে বিল দিচ্ছেন বলে একাধিক পিআইসি জানিয়েছেন।
এ বছর একাধিক অধক্ষ ব্যক্তিকে পিআইসির তালিকায় অন্তভূক্ত করায় একাধিক প্রকল্পের কাজ পাউবোর নিতিমালা অনুযায়ী বাস্তবায়ন হয়নি।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কমিটির ও মনিটরিং কমিটির সভাপতি মোঃ মুনতাসির হাসান তিনি বলেন, প্রকল্পের বরাদ্দ যত টাকাই হোক না কেন পিআইসিরা যেপরিমানে কাজ বাস্তবায়ন করেছে সেই অনুপাতে বিল পাবে।
সুনামগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) উপসহকারী প্রকৌশলী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য সচিব ইমরান হোসেন তিনি বলেন, অভিযুক্ত প্রকল্প গুলো আমি নোট করে রেখেছি। এর মধ্যে কয়েকটি প্রকল্পের কাজ ভালবাবে করেছে। বাকী গুলো পরিদর্শন করে কাজের অনোপাতেওয়া বিল দেওয়া হবে।