ধর্মপাশায় খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরনে ডিলার কর্তৃক অনিয়মের অভিযোগ

Thursday, March 25th, 2021

গিয়াস উদ্দিন রানা,ধর্মপাশা(সুনামগঞ্জ):: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাধীন সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের গোলকপুর বাজারে অসাধু ডিলার যুবলীগ নেতা জাকির হোসেন খাদ্যবান্ধব কর্মসূচির (১০টাকা) কেজির চাল তার মনিহারি দোকানের পেছনে রেখে প্রতি ভূক্তভোগীর কাছ থেকে ৩০ কেজি চালের মূল্য ৩০০ টাকা রেখে চাল দিচ্ছে ২৭ হতে ২৮ কেজি করে চাল বিতরন করছে বলে ওই ডিলারের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।
নাম প্রকাশ না করাসত্তে একাধিক ভূক্তভোগী জানান, খাদ্য বান্ধব কর্মসূচির গোলকপুর বাজার এর ডিলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন যুবলীগ নেতা জাকির হোসেন, তার বাবা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। বিধায় তারা দলীয় প্রভাব খাটিয়ে বিভিন্ন অপরাদের সাথে জরিত। খাদ্য বান্ধব কর্মসূচি (১০টাকা) কেজির চাল বিতরনেও নজির বিহীন অনিয়ম দুর্নীতির মাধ্যমে নাম মাত্র চাল বিতরন করছে। ৩০০টাকার বিনিময়ে ৩ কেজি করে চাল বিতরনের কথা থাকলেও ভূক্তভোগীদের কাছ থেকে ৩ কেজি চালের টাকা রেখে ২৭ হতে ২ কেজি চাল দিয়ে বিদায় করছে। ভূক্তভোগীরা গরিব অসহায় বিধায় এসব অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পায়না। নাম প্রকাশে অনি”ছুক নূরপুর-বাবুপুর গ্রামের একাধিক ব্যক্তি জানান, যুবলীগ নেতা গোলকপুর রাজার এর বাসিন্দা জাকির হোসেন ১০ টাকা কেজির খাদ্য বান্ধব কর্মসূচির চাল সঠিকভাবে বিতরন না করে তিনগুন বেশী লাবের লুবে ৫০ কেজির কয়েক বস্তা চাল কালো বাজারে নুরপুর-বাবুপুর গ্রামে বিক্রি করেছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান বলেন, ডিলার কর্তৃক ২৭ ও ২৮ কেজি করে চাল বিতরন করছে। অভিযোগটি প্রমানিত হলে ওই ডিলারের ডিলারি বাতিল করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যুবলীগের প্রভাবশালী ডিলার জাকির হোসেনের মোবাইল ফোনে একাধিক বার চেষ্টা করলেও তিনি ফোনটি রিসিপ করেননি।