ফ্রান্সে হযরত মোহাম্মদ (সা:) ছবি বেঙ্গচিত্র করার প্রতিবাদে ধর্মপাশায় বিক্ষোভ মিছিল

Monday, November 2nd, 2020

ধর্মপাশায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।                                                                                  ছবি- বিজয় নিউজ

গিয়াস উদ্দিন রানা,ধর্মপাশা(সুনামগঞ্জ)::  ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ইসলাম ধর্মের উপর আঘাত এনে হযরত মোহাম্মদ (সা:) ছবি বেঙ্গচিত্র করার প্রতিবাদে ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানা শাখা উলামাদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো এর ইন্দনে বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সা:) ছবি বেঙ্গচিত্র করার প্রতিবাদে গতকাল সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় উলামাদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। সকাল ৯টা থেকে উপজেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসা থেকে খন্ড খন্ড মিছিল উপজেলা জামে মসজিদ প্রাঙ্গনে এসে জমায়েত হয়। ১১টার দিকে বিরাট একটি মিছিল জামে মসজিদ থেকে শুরু করে বিশ্ব রোড পূর্ব ও পশ্চিম বাজার-উপজেলা পরিষদ থানার মোড় প্রদক্ষিন করে জনতা মডেল উ”চ বিদ্যালয় মাঠে এসে মিছিলটি সমাপ্ত হয়। পরে ফ্রন্সের প্রেসিডেন্ট এনামুয়েল মাক্রোর ছরি জুতা পেটানোর পর আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। এসময় আলেম উলামা বক্তারা বলেন প্রেসিডেন্ট মাক্রো অনতিবিলম্বে এসব কার্যক্রম থেকে বিরত হয়ে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার দেশের পন্য ব্যবহার থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

গত শুক্রবার জুমার নামাজের পর মধ্যনগর বাজার জামে মসজিদ-থানা মসজিদ ও দারুলউলুম হাফিজিয়া মাদ্রসার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা সম্পন্ন হয়েছে। ওই প্রতিবাদ মিছিলে হাজার মসুল্লির ও স্থানীয় আওয়ামী যুবলীগসহ সর্বস্থরের লোকজন বিক্ষোভ মিছিলে যোগদেন। মিছিলটি মধ্যনগর বাজার জামে মসজিদ থেকে শুরুকরে সমস্ত বাজার প্রদক্ষিন করে দারুল উলুম হাফিজিয়া মাদ্রাসায় গিয়ে মিছিলটি সমাপ্ত হয়। পরিশেষে আলেম উলামাদের পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখা হয়।