বরিশালে দেড় কোটি গলদা চিংড়ি রেনু জব্দ:সায়েস্তাবাদ এলাকায় প্রকাশে রেনু পাচার

Wednesday, May 5th, 2021

বিজয় নিউজ:: বরিশাল নগরীর রুপাতলী এলাকার পল্লী বিদ্যুৎ সমিতির সামনে অভিযান চালিয়ে ১ কোটি ৫০ লক্ষ চিংড়ি রেনু জব্দ করেছে নৌ পুলিশ। মঙ্গলবার দুপুরের চেকপোস্ট বসিয়ে ট্রাকে থাকা চিংড়ি রেনু জব্দ করার সময় এর সাথে জড়িত ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচােের জড়িমানা প্রদানকারীরা হলো; জাকির, লিটন, রিয়াজ ও টুলু।

এ বিষয়ে বরিশাল নৌ সদর থানার ইনচার্জ এসআই অলোক চৌধুরী বলেন, কলাপাড়া থেকে ট্রাাকে করে গলদা রেনু পোনা খুলনার উদ্দেশ্যে যাচ্ছিল। খবরে পেয়ে রুপাতলী পল্লী বিদ্যুৎ সমিতির সামনে চেকপোস্ট বসিয়ে ঢাকা মেট্রো ট-১৬-৭২৭২ ট্রাকটি আটক করে নৌ পুলিশ। এসময় ট্রাক তল্লাশি করে প্লাষ্টিকের ড্রামে রক্ষিত আনুমানিক ৩ কোটি টাকা মূল্যের ১ কোটি ৫০ লক্ষ চিংড়ি রেনু পোনা জব্দ করা হয়। ট্রাকের সাথে থাকা চারজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) নিশাত তামান্না প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার জরিমানা করেন। আর জব্দকৃত চিংড়ি রেনুগুলো বরিশালের কীর্তণখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে।
এ দিকে বরিশাল সদর উপজেলার সায়েস্তাবাদ এলাকা দিয়ে খুলনা সহ বিভিন্ন স্থানে চিংড়ি রেনু পাচারের অভিযোগ রয়েছে্ এ বিষয় এলাকা বাসির দাবি প্রশাসনের নজর দেয়ার জন‌্য বিশেষ অনুরোধ করেন।