বরিশালে লিটন মোল্লা ইউনিয়ন চেয়ারম্যান থেকে বরখাস্ত

Tuesday, November 10th, 2020

বিজয় নিউজ:: বরিশাল নগরীর ‍উপকণ্ঠের ‍ইউনিয়ন কাশিপুরের চেয়ারম্যান কামাল হোসেন লিটন মোল্লাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। গত ৩ নভেম্বর তাকে বরখাস্ত করে নির্দেশনা প্রদান করা হয়। সোমবার (৯ নভেম্বর) সেই নির্দেশনা ‍এসে পৌঁছে বরিশালে।

মঙ্গলবার (১০ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানিয়েছেন, সম্প্রতি লিটন মোল্লার বিরুদ্ধে নথুল্লাবাদে চাঁদাবাজি ও শ্রমিককে মারধরের অভিযোগে মামলা হয়।

ওই মামলায় তিনি কিছুদিন জেলহাজতেও ছিলেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিধান অনুযায়ী ফৌজদারী মামলায় কোন জনপ্রতিনিধি আসামি হলে বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত তিনি সাময়িকভাবে বরখাস্ত থাকবেন।

সেই বিধি মোতাবেক মন্ত্রণালয় থেকে গত ৩ নভেম্বর লিটন মোল্লাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে বলেও জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা গেছে, বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ডের অঘোষিত নিয়ন্ত্রক টেম্পু শ্রমিক নেতা ও কাশিপুর ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান কালাম হোসেন লিটন মোল্লা। দখল, ভূমিদস্যুতাসহ নানান অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মাস কয়েক পূর্বে বরিশাল নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে চাঁদা না পেয়ে একটি পরিবহনের কাউন্টার ম্যানেজারকে কুপিয়ে জখম করে লিটন মোল্লার নেতৃত্বাধীন সন্ত্রাসী বাহিনী। ওই ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করেন।