বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১০টি পদে জয়ী

Friday, February 12th, 2021

বিজয় নিউজ:: বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১০টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি বিজয়ী হয়েছে। অন্যদিকে মাত্র ১টি পদে বিজয়ী হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ার) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বরিশাল আদালত প্রাঙ্গনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওইদিন গণনা শেষে গভীর রাতে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে দুই প্যানেল থেকে ২২ প্রার্থী অংশগ্রহণ করেন। নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১১টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি (সাদা প্যানেল) প্রার্থী দিয়েছিলো। অন্যদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল) একই সংখ্যক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সাদা প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট গোলাম মাসউদ বাবলু ৪৭২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মনোনীত পান্না-রিয়াজ (নীল) প্যানেলের সভাপতি প্রার্থী নাজিম উদ্দিন আহম্মেদ পান্না ২৬৬ ভোট পেয়েছেন।

সম্পাদক পদে ৪৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাদা প্যানেলের অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন। তার প্রতিদ্বন্দ্বী নিল প্যানেলের নীল প্যানেলের প্রার্থী মির্জা মো. রিয়াজ হোসেন ২৫৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সহসভাপতি পদে সাদা প্যানেলের সালাউদ্দিন সিপু ৪৩২ ও লীলা রানী চক্রবর্তী ৪১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম নীল প্যানেলের প্রতিদ্বন্দ্বী অসীম কুমার বাড়ৈ ২৯৩ ও শেখ মেহেদী হাসান শাহীন ২৯৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

অর্থসম্পাদক পদে সাদা প্যানেলের মিজানুর রহমান মিন্টু ৪৬৮ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিন্দ্বন্দ্বী নীল দলের আব্দুল মালেক পেয়েছেন ২৬৭ ভোট। যুগ্ম সম্পাদক পদে সাদা প্যানেলের এস এম আতিকুল ইসলাম ৪৯৪ ভোট, সুমন চন্দ্র হালদার ৩৯২ পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিন্দ্বন্দ্বী নীল প্যানেলের নিজাম উদ্দিন ২৬৯ ও শাহ আলম ৩০৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাহী সদস্য পদে সাদা প্যানেলের প্রার্থী এসএম তৌহিদুর রহমান ৪৫৬, মুহাম্মদ ফিরোজ আলম সিকদার ৪৯৮, শহিদুল ইসলাম খলিফা ৪৩৮ ভোট ও নীল প্যানেলের প্রার্থী আ. রহমান চোকদার ৪১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের নুরে হাসান ২৮৭ ভোট, নীল প্যানেলের প্রার্থী শাহীন উদ্দিন মিয়া ২৩৩, হারুন অর-রশিদ ১৯৯ ও কাজী মাহমুদা ৩৬২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।