বরিশাল হিজলায় পারিবারিক রোষানলে টয়লেটে তালাবন্ধি মোহাম্মদ উল্লাহ

Monday, July 27th, 2020

অন্ধকার ঘরে তালাবদ্ধ যুবক মোহাম্মদ উল্লাহ                                                                       ছবি- বিজয় নিউজ

সাইফুল ইসলাম :: রিতা মিতার রুপকাহিনী হিজলায়। ভুতের বাড়ি আটকা পড়েছে মোহাম্মদ উল্লাহ। শেকল বন্ধি দুই বছর মোহাম্মদ উল্লাহ। উদ্ধারে এগিয়ে আসেনি কেউ । পারিবারিক রোষানলের শিকার মোহাম্মদ উল্লাহ তালুকদার। একটানা দু’বছর থাকছেন ছাগলের খোয়ারে। তিনি এখন পাগল, অভিযোগ পরিবারের। এলাকাবাসি কেউ এগিয়ে আসেনি উদ্ধারে।

বরিশাল জেলার হিজলা উপজেলার গুয়াবাড়িয়া গ্রামের ৮ নং ওয়ার্ডের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অহিদুল আলম তালুকদার পুত্র মোহাম্মদ উল্লাহ। উচ্চ শিক্ষিত, বিদেশ ভ্রমন করেছেন কয়েকবার। এখন তিনি পাগল। গোপন সংবাদের ভিত্তিতে বাড়িতে ঢুকতেই সংবাদকর্মীদের প্রথমেই পরিবারের সদস্যদের বাধা। বাধা উপেক্ষা করে ঢুকে যাই মোহাম্মদ উল্লহর কাছে। যেখানে বেধে রাখা হয়েছে মোহাম্মদ উল্লাহকে।

মোহাম্মদ উল্লাহর ছোট বোন লায়লার অভিযোগ ভাই পাগলামি করে তাই বেধে রাখা হয়েছে। মোহাম্মদ উল্লাহর মা রেবেকা বেগম এর সাথে কথা বলতে চাইলে তাকেও পাওয়া যায়নি। পিতা অহিদ মাষ্টার রয়েছেন পলাতক। ফোনে প্রতিবেদকে বাড়ির বিষয়ে শোনালেন রুপ কথার গল্প। তিনি বলেন আমার ছেলে মোহাম্মদ উল্লাহকে আগে বাঁচান।

এভাবে ছেলেটিকে বন্ধিকরে রাখা হলে মারা যাবে। বিষয়টি নিয়ে কথা হয় স্থানীয় অনেকের সাথে। অহিদুল মাষ্টার (তালুকদার) পরিবার সম্পর্কে কেউ কোন মুখ খুলছেন না। নাম প্রকাশে অনি”ছুক একাধিক ব্যাক্তি জানান, বিষয়টি নিয়ে আলাপ করে লাভ নেই। এর সমাধান দিতে পারেনি এসপি, থানা পুলিশ, চেয়ারম্যান, মেম্বার এমনকি উপজেলা প্রশাসন। বিষয়টি হিজলা, মুলাদি, মেহেন্দিগঞ্জ, কাজিরহাট সহ বিভিন্ন প্রশাসন জানেন।

আলাপ হয় স্থানীয় ইউপি সদস্য ইব্রাহিম মোল্লার সাথে আলাপকালে জানান, বিষয়টি খুবই জাটিল মেম্বার হিসাবে তিনিও মন্তব্য করতে রাজি নন। গুয়াবাড়িয়া ইউপি চেয়ারম্যান শাহজাহান তালুকদার জানান, ঐ পরিবার সম্পর্কে তার ধারণা নেই। “উপজেলা পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী জানান, মোহাম্মদ উল্লাহ পাগল নন। তাকে পাগল সাজানো হয়েছে। আলম মাষ্টারের সম্পত্তি একক ভাবে ভোগ করার জন্য এ নাটক। তিনি ক্ষোভের সাথে জানান- থানা পুলিশের কাছে গেলে সেখানেও পুলিশ একচোখা দৃষ্টিতে দেখছেন। মোহাম্মদ উল্লাহকে উদ্ধার করলে আসল রহস্য বেড়িয়ে আসবে।”