যমুনা নদীতে প্রবল স্রোতে নৌকা ডুবিতে দুই নারীর মৃত্যু

Tuesday, August 13th, 2019

বগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদীতে প্রবল স্রোতে ও ঘুর্ণাবর্তে শ্যালোচালিত যাত্রীবাহী নৌকা ডুবে দুই নারীর মৃত্যু হয়েছে। কয়েকজন সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও তিনজন নিখোঁজ রয়েছেন।

ঈদের পর দিন মঙ্গলবার সকালে উপজেলার কাজলা ইউনিয়নের কুড়িপাড়ায় যমুনা নদীতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা নৌকা নিয়ে নিখোঁজদের উদ্ধারে কাজ করছেন।

মৃতরা হলেন বগুড়ার সারিয়াকান্দির মানিকদাইর গ্রামের মৃত মনজের শেখের স্ত্রী আমেনা বেগম (৫৫) ও জামালপুরের মাদারগঞ্জ উপজেলার পয়লাকান্দি গ্রামের ইউসুফ আলীর স্ত্রী জহুরা বেগম (৪০)।

সারিয়াকান্দি থানার এসআই সুব্রত, এসআই সাধক চন্দ্র রায় জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নের মানিকদাইর যমুনা নদীর ঘাট থেকে অন্তত ১০০ যাত্রী নিয়ে শ্যালো নৌকা কালিতলা ঘাটের দিকে রওনা হয়। সাড়ে ১০টার দিকে নৌকা কাজলা ইউনিয়নের কুড়িপাড়ায় পৌঁছলে প্রবল স্রোত ও ঘুর্ণাবর্তের সম্মুখিন হয়।

এক পর্যায়ে নৌকাটি মাঝ নদীতে ডুবে যায়। অধিকাংশ যাত্রী সাঁতরিয়ে তীরে উঠেন। নিখোঁজ ৫ জন নিখোঁজ থাকেন। তাদের মধ্যে আমেনা বেগম ও জহুরা বেগমের লাশ নদী থেকে উদ্ধার করা হয়। লাশ দুটি সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

সারিয়াকান্দি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোজাম্মেল হক জানান, নদীতে শুধু সেন্ডেল ভাসতে দেখা যাচ্ছে; নিখোঁজ কাউকে পাওয়া যায়নি। পুলিশের নৌকা নিয়ে নিখোঁজদের উদ্ধারে কাজ চলছে।