সাংবাদিক নেতা আবু জাফর করোনা আক্রান্ত

Friday, May 29th, 2020

বিজয় নিউজ:: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি আবু জাফর সূর্য ও তার স্ত্রী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।
বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে স্থাপিত সাংবাদিকদের জন্য করোনাভাইরাস পরীক্ষার বুথে নমুনা দেয়ার পর বৃহস্পতিবার বিকালে তারা জানতে পারেন যে তারা করোনাভাইরাসে আক্রান্ত।
সাংবাদিক আবু জাফর নিজেই গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি ঘরে থেকেই চিকিৎসা নিচ্ছেন। সবার কাছে দোয়া চেয়েছেন এই সাংবাদিক নেতা।
‘কিছুদিন ধরেই আমি ও আমার স্ত্রী ঠাণ্ডা-কাশি ও জ্বরে ভুগছি। মাত্রা বেশি হওয়ার পর গত বুধবার জাতীয় প্রেস ক্লাবে দুজনের নমুনা পরীক্ষা করাই। বৃহস্পতিবার বিকালে আমাকে জানানো হয়েছে, আমাদের দুজনেরই করোনাভাইরাসের পরীক্ষার ফল পজিটিভ এসেছে।
আবু জাফর টাইমস অব বাংলাদেশ নামে একটি সংবাদপত্রের সম্পাদক।তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতির দায়িত্ব পালন করেছেন।
প্রসঙ্গত, জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে ও ডিইউজের সমন্বিত সহযোগিতায় ব্র্যাক নমুনা সংগ্রহের জন্য প্রেস ক্লাবে বুথ স্থাপন করেছে। তারা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য তা স্বাস্থ্য অধিদফতরের কাছে হস্তান্তর করে।এখানে সহজেই সংবাদ কর্মীরা করোনা পরীক্ষা করাতে পারছেন।
প্রসঙ্গত, দেশে ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে।এর ১০ দিন পর প্রথম মৃত্যু হয় এই ভাইরাসে।বৃহস্পতিবার পর্যমন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৫৯ জনের।আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজার ৩৭১ জনে। শুক্রবার মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন আরও ২৩ জন। আক্রান্ত হয়েছেন ২৫২৩ জন।