হিজলার মেঘনায় জলদস্যুর হামলা-নিয়ে ধোয়াশা

Friday, February 19th, 2021

হিজলা প্রতিনিধি:: বরিশালের হিজলার মেঘনায় জেলের ট্রলারে হামলা চালিয়েছে জলদস্যুর দল। এতে উভয় পক্ষের তিনজন হিজলা উপজেলা স্বাহ্য কম্পেস। হিজলা থানা পুলিশ, নৌ পুলিশ ঘটনা¯’ল পরিদর্শন করেন

আহত শাহাদাত মাঝি ও আলী বেপারী জানান, ১৮ ফেব্রুয়ার রাত ৮টার দিকে পুরাতন হিজলা এলাকায় আসলে স্থানীয় নুরুল ইসলাম কালিয়া, নেপাল, স্পিবোর্ড ড্রাইভার নাছির মীর সহ একাধিক ব্যাক্তি তাড়া করে উপযুপুরি হামলা চালায়। তাদের সাথে থাকা ৫০ হাজার টাকা এবং ট্রলারের জালগুলো নিয়ে নেয় ঐ গ্রুপটি।
অপরদিকে স্পিডবোর্ড ড্রাইভার নাছির মীর জানান, নুরুলহক কালিয়া, নেপালসহ একাদিক ব্যাক্তি তার স্পিডবোর্ড ভাড়া নেন। হঠাৎ হিজলা ঘাট থেকে একটু দুরে কাইছমা গিয়ে ট্রলার আক্রমন করে। উভয়পক্ষের আঘাতে তিনি আহত হন। তাঁর দাবি হিজলা ঘাটে তখন পুলিশের এসআই নাসির উপস্থিত ছিলেন। এসআই নাসির জানান তিনি ঘটনা¯’লে ছিলেন না। হিজলাগৌরব্দীথেকে আসার পথে শুনছেন। বিষয়টি তাৎখনিক অসিকে অবতি করা হয়েছে।
দফাদার নজরুল ইসলাম জানান, উভয়পক্ষের ভুলবোঝাবুঝিতে ঘটনার সৃষ্টি। আহতদের ট্রলার কাইছমায় তাঁরজিম্মায় রয়েছে।
স্থানীয়দেও অভিযোগ নুরুল ইসলাম কালিয়া, নেপালসহ একটি চক্র হিজলা এলাকার মেঘনায় নিয়মিত অপরাধ অপকর্ম চালিয়ে যাচ্ছে। একটি দলের ছত্রছায়ায় থাকার কারণে এদের বিরুদ্ধে কোন পক্ষ আইনী ব্যবস্থা নিতে সাহস পাচ্ছে না।
ওসি হিজলা খানা যানান, বিষয়টি সম্পর্কে অবগত রয়েছেন। ক্ষতিগ্র¯’রা চাইলে আইনী সহায়তা দেয়া হবে।