হিজলায় অসহায় বিধবাকে ছাগল বিতরণ করলেন কোষ্টগার্ড

Monday, July 13th, 2020

হিজলা প্রতিনিধি:: বরিশালের হিজলা উপজেলার অসহায় বিধাব কমেলা বেগমকে ছাগল বিতরণ করলেন কোস্টগার্ড।
বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিন জোন এর সহায়তায় হিজলা বিসিজি ষ্টেশন থেকে কিনে দেওয়া দুটি ছাগল পেলেন বাউশিয়ার অসহায় নারী কমেলা বেগম। নদীভাঙন কবলিত বাউশিয়া রাস্তার পাশে ডেড়ায় বসবাস মৃত মেছের হাওলাদার এর স্ত্রী কমেলার।

ঘর নেই, বাড়ি নেই, আছে মাথাগোজার একটি ভাংগা ডেরা। মানুষের বাড়ি ঝিয়ের কাজ করেই সংসার চলে কমেলার। আয়লা, করণা অনেক কিছুই তার সামনে দিয়ে চলে গেছে। সরকারিভাবে কোনত্রাণসামগ্রি বা সরকারি সহযোগিতা পাননি তিনি। দু’কন্যা, একপুত্র সন্তানের জননী কমেলা। পুত্র অনেক আগেই মাকে ছেড়ে অন্যত্র বসবাস করছেন। মেয়েদুটো নিয়েই তার সংসার। বৃষ্টি, রোদ, ঝড় এগুলো মাথায় নিয়ে বড়জালিয়া ইউনিয়নের ৮ নং বাউশিয়ায় একমাত্র রাস্তার পার্শ্বে সরকারি জায়গায় নিজেই মাথাগোজার ঠাই করে নিয়েছেন কমেলা।

বর্তমানে মেঘনার কড়াল গ্রাসে বিলীন হয়ে যাচ্ছে বাউশিয়া গ্রাম। নদী এখন তার সম্মুখ সমরে। নতুন করে বাসা বাধার ঠিকানা নিয়ে হতাশায় ভুগছেন কমেলা।
এবার হিজলা কোষ্টগার্ড ষ্টেশন অফিসার মোঃ আলমগীর হোসেন খুজে বেড় করলেন বিধবা কমেলাকে। ১৩ জুলাই হাতে তুলে দিলেন দু’টি ছাগল। আনন্দে আত্মহারা কমেলা। এমন সহানুভুতি যদি জনপ্রতিনিধিরা দেখাতো ! কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আলমগীর হোসেন জানান, করণাকালিন সময়ে দক্ষিণ জোন থেকে একজন দুঃ¯’কে ছাগল বিতরণের অনুমতি পেয়ে সে মোতাবেক স্থানীয় কমলা বেগমকে চিহ্নিত করে তাকে ছাগল দু’টি তুলে দিলাম।