হিজলায় ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজাররে বিরুদ্ধে চাঁদা আদায়ের অভিযোগ

Friday, June 19th, 2020

বিজয় নিউজ ডেস্ক ঃ বরিশালের হিজলা উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষদের বেতনের টাকা থেকে চাঁদা তুলছেন সুপারভাইজার আনোয়ার হোসেন ও মেহেদি হাসান। করণার মধ্যেও থেমে নেই তাদের অনিয়ম কার্যক্রম।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া ইসলামিক ফাউন্ডেশন। তার কণ্যা শেখ হাসিনা দেশ নেতৃত্বে। নেতৃত্বের কাতারে বির্শ্বে তিনি সমাদৃত। তেমনি দেশের ইসলাম রক্ষায় ইমামদের তিনি করেছেন সামাজে প্রতিষ্ঠিত। ইমাম, ইসলাম সর্বপরি উপজেলায় সমজিদ ভিত্তিক গণ শিক্ষা, সহজ কোরআন শিক্ষা কার্যক্রমে শেখ হাসিরনার ভূমিকা অনস্বিকার্য। সেখানেও চাঁদা তুলছেন উপজেলা সুপারভাইজারদ্বয়। নাম প্রকাশে অনি”ছুক একাধিক শিক্ষক জানান, তাদের কাছ থেকে ৫ মাসের বেতন থেকে ১ হাজার টাকা করে তুলছেন তারা।

বর্তমানে হিজলায় ৮৮টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে ২টি কেন্দ্র বন্ধ রয়েছে। ১৫ জুন থেকে হিজলার ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষকদের বেতন প্রদান করে প্রতিষ্ঠানটি। সেখান থেকেই শুরু চাঁদা আদায়।এর একটি অংশ অফিস সরঞ্জাম সংস্কার, মেরামতের কাজে ব্যায় করা হচ্ছে।

বিষয়টি অস্বিকার করেন আনোয়ার। নিজের সাফাই গাইতে গিয়ে জানায়, নিজের বসার চেয়ারও তিনি নিজের টাকায় তৈরী করেন। তবে ইমাম মোয়াজ্জিন কল্যান ট্রাষ্টের নামে চাঁদা নেয়া হচ্ছে বলে জানান আনোয়ার হোসেন। বর্তমানে উপজেলায় কেন্দ্র চালু আছে এবং এর তালিকা চাইতে গেলে দিতে অপরগতা প্রকাশ করেন উপজেলা সুপারভাইজার।

ইসলামিক ফাউন্ডেশনের উপজেলার বিভিন্ন কেন্দ্র নামে চলছে, অস্তিত্ব নেই অনেক কেন্দ্রের। অনিয়মের মাধ্যমেই চালিয়ে যাচ্ছেন কেন্দ্র গুলো। এর সুফল ভোগ করছেন উপজেলা সুপারভাইজার আনোয়ার হোসেন, মেহেদি হাসান এবং সংশ্লিষ্ট কেন্দ্র শিক্ষক। বিষয়টি খতিয়ে দেখার আহব্বান জানােন অনেকে।