হিজলায় কোষ্টগার্ড কর্তৃক ইউএনও’র অফিস সহকারী লাঞ্ছিত

Saturday, May 16th, 2020

হিজলা প্রতিনিধি :: মঙ্গলবার সারে তিনটার দিকে জেলেদের নৌকা বিতরণকালে ইউএনও’র অফিস সহকারীকে লাঞ্ছিত করে কোষ্টগার্ড। তাৎখনিক ইউএনও মৎস্যকর্মকর্তাকে ঘটনা¯’লে প্রেরণ করেন। মৎস্য কর্মকর্তার উপস্থিতিতেও ২য় দফায় লাঞ্ছিত করেন সিসি ফরহাদ। সিসি নিজে বার বার বলতে থাকেন, সিসি হতে লক্ষ লক্ষ টাকা লাগে। বিনে টাকায় নৌকা নেয়া যায় না। অপমানে স্থান ত্যগ করেন ওয়াদুদ। বিষয়টি নিয়ে উভয় পক্ষে থম থমে ভাব বিরাজ করছে।

সূত্রে এবং ভূমি অফিসের অফিস সহকারী জানান, তিনি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম এর নির্দেশ মোতাবেক মৎস্য অভিযানকালে জেলেদের অটককৃত নৌকা নিলাম ডাক কৃতদের বুঝিয়ে দেয়ার জন্য কোষ্টগার্ড পল্টুনে গেলে প্রথমেই অপমান জনক কথা বলেন। একপর্যায় তিনি তার পরিচয় দিতে গেলে ইউএনওকেও অপমানজনক কথা কথা বলেন। ঘটনাস্থলে থাকা জেলে হাবিব জমামাদর, কাদির জমাদার,

বাবুল, আইয়ুবআলী, নজুগাজি, কালু বয়াতি, ফারুক জমাদার সহ একাধিক ব্যাক্তি জানান কোন কারণ ছাড়াই সিসি এবং তার সহকারী ফরহাদ কেন এমন আচরণ করলেন তা আমাদের মতো মুর্খের বোধগম্য নয়। আমরা নৌকা /ট্রলার অনতে গেলাম। ইউএনও’র প্রতিনিধি ওয়াদুদ সাহেব- আমরা মনে করি তিনিই উপস্থিত ভাবে ইউএনও।

কোষ্টগার্ডের ভাষায় মনে হলো ইউএনও কিছুই না। ইউএনওকে যে ভাবে অপমানজনক কথা বলছেন, এটা কোন বাহিনীর বা সুস্থ্য মানুষের ভাষা-ব্যবহার হতে পারে না। আমাদের এক একটি নৌকায় সোলার, প্যানেল, গ্যাস সিলিন্ডার,ব্যাটারি, নগদ ৩০ হাজার টাকা এর কোনটাই পাই নি। এর হদিসও নেই। আসলে এ কেমন বাহিনী।

উপস্থিত মৎস্য কর্মকর্তা অনিল দাসকে অবহিত করা হলে তিনি কথা না বাড়ানোর অনুরোধ করেন। উপস্থিতএকাধিক ব্যাক্তি জানান সিসি ফরহাদ ও তার বাহিনী সাংবাদিক এবং ছাত্রলীগকে নিয়ে কথায় কথায় কটুুক্তি করেন। মৎস্যকর্মকর্তা অনিল দাস জানান-যা হয়েছে আমরা পরে দেখব।
এদিকে ইউএনও’র অফিস সহায়ক জাকির হোসেন জানান বর্তমান সিসি তাকেও লাঞ্ছিত করেন। তিনি যা”েছ তাই করে যা”েছন।

তার দাম্ভিকতা এতো বেশি তারাই বর্তমান সরকারকে ক্ষমতায় রেখেছেন। উপজেলা প্রশাসন, সাংবাদিক,ছাত্রলীগকে কটুক্তিকরে কথা বলেন কোষ্টগার্ড।
বর্তমান সিসি এবং ফরহাদ আসার পর থেকে হিজলা কোষ্টগার্ড নিয়ে বেশ আলোচনা সমালোচনা হলেও কর্তৃপক্ষ কাজের কাজ কিছুই দেখা যায় নি। হিজলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইলাম জানান ঘটনা সম্পর্কে অবগত আছেন। বিষয়টি দুঃখজনক। সাংবাদিকের এক প্রশ্নের জবাবে কোষ্টগার্ড ভোলা জোন অপারেশন অফিসার লেঃ শাকিল জানান বিষয়টি সম্পর্কে অবগত আছেন তদন্তপূর্বক ব্যবস্থা নিবেন।