হিজলায় ৩২ রেনু পোনা আহরণকারী আটক-১ মাসের জেল

Tuesday, May 12th, 2020

সাইফুল ইসলাম:: বরিশালের হিজলার মেঘনা নদীতে অহরহ চলছিল বাগদা/রেনু পোনা নিধন। মাসাধিককাল থেকে একটি চক্র দলীয় প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে হিজলা-মেহেন্দিগঞ্জের মেঘনায় যত্র তত্র এরা বিচরণ করছিল। বিশেষ নেতার আর্শিবাদে উলানিয়ার মিঠু চৌধুরী,

কোষ্টগার্ডের সাবেক মাঝি (শামসু মাঝি), কাদের জমাদার, চুনার চরের (ষ্টিমারঘাট) জামাল সরদার, হিজলার জামাল সরদার, ভোলার একটি গ্রুপ অবৈধ রেনু /বাগদা পোনার ব্যবসা করে আসছিল। ৩২ জনের এ চক্রটির নেতা চুনার চরের জামাল সরদারের বলে জানায় আটককৃতরা।
বিষয়টি স্থানীয় উপজেলা মৎস্য অফিস, কোষ্টগার্ড, নৌ পুলিশ, নৌ এসপিকে অবহিত করা হলেও কাজের কাজ কিছুই হয়নি।

অবশেষে বিজয় নিউজে একটি প্রতিবেদন ছাপা হয়। ৯ মে হিজলা উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম এর সহযোগিতায় মেঘনা থেকে ৩২ রেনু/বাগদা পোনা ধ্বংকারীকে আটক করে আইনসৃঙ্খলা বাহিনী। রাতেই নির্বাহী ম্যাজিষ্ট্রেটের আদালতে উপস্থি করা হয়। প্রত্যেককে ১ মাসের কারাদন্ড প্রদান করে আদালত। ১০ মে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

নৌ পুলিশের বিশেষ টিমের টিম লিডার এস আই সঞ্জয় জানান-তারা হিজলার মেঘনায় পারিজাত লঞ্চে অবস্থান করছিলেন। একটি চক্র দির্ঘদিন যাবত মেঘনায় রেনু পোনা ধ্বংস করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে মেঘনা থেকে তাদের একটি দলকে আটক করতে সক্ষম হন তারা। তাদের এ অভিযান অব্যহত থাকবে।