৩ দিন ব্যাপী চরমোনাই’র বাৎসরিক মাহফিল আজ শুরু

Wednesday, February 24th, 2021

উদ্বোধনী বয়ান করেন চরমোনাইর পীর মাওলানা মো:রেজাউল করিম- ফাইল ছবি

বিজয় নিউজ:: চরমোনাইর ফাল্গুনের ৩ দিনব্যাপী বাৎসরিক মাহফিল শুরু আজ বুধবার জোহরের নামাজের পর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের উদ্বোধনী বয়ানের মধ্যদিয়ে মাহফিল শুরু করেন। শনিবার সকাল ৮.৩০ টায় আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। মুসুল্লিদের নিরাপত্তায় পুলিশ-র‌্যাবসহ মাহফিল কমিটির নিজস্ব ব্যবস্থাপনায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক কাজ করছেন।
চরমোনাই মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী জানান, মাহফিলের সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। মুসুল্লিদের জন্য ৩শ’ একর জমির ওপর মোট ৫টি মাঠ করা হয়েছে। মাহফিল সুশৃংখলভাবে সম্পন্নের জন্য জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে তারা বৈঠক করেছেন। চরমোনাই পীরের যুব সংগঠন ইসলামী যুব আন্দোলনের বরিশাল জেলা সভাপতি মো. সানাউল্লাহ জানান, মাহফিলে কয়েক লাখ মুসুল্লি অংশগ্রহণ করেন। নির্ধারিত মাঠের সামিয়ানার নিচে জায়গা নিতে ২/৩ দিন আগে এসে অবস্থান নিয়েছেন মুসুল্লিরা। প্রতিবছরই সামিয়ানা উপচে কয়েক কিলোমিটারের মধ্যে আশপাশের বাড়িঘর এবং ফাঁকা জায়গায় মুসুল্লিরা অবস্থান নেন।
চরমোনাই মাহফিল মিডিয়া উপ-কমিটির সদস্য কেএম শরিয়তউল্লাহ জানান, প্রতিদিন ফজর ও মাগরিবের নামাজের পর পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম মাহফিলে বয়না করবেন। তিনি মোট ৫টি বয়ান করবেন। এছাড়া মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ওলামা-মাশায়েখ মহাসমাবেশ এবং তৃতীয় দিন শুক্রবার সকাল সাড়ে ১০টায় ছাত্র আন্দোলনের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।