মক্কায় গাড়িচাপায় বাংলাদেশি আনোয়ারের মৃত্যু

Sunday, November 1st, 2020

প্রবাস ডেস্ক:: সৌদি আরবের মক্কায় গাড়িচাপায় মো. আনোয়ার (৪৫) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। আনোয়ার কক্সবাজার জেলা সদরের ইসলামাবাদ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইসলামাবাদ দারুসসালাম দাখিল মাদরাসার দাতাসদস্য মৃত জালাল আহমেদের তৃতীয় ছেলে।

রোববার সকালে নিহতের ছোট ভাই ইব্রাহিম চৌধুরী বিল্লু জানান, শনিবার দিবাগত রাত ১২টায় মক্কা জাবালে নূরের সারা আর বাইন এলাকায় রাস্তায় চলাচলের সময় পেছন দিকে আসা একটা জিপ ধাক্কা দিলে ঘটনাস্থলেই আনোয়ারের মৃত্যু হয়।

জানা গেছে, নিহত আনোয়ারের চার ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিনি পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে মক্কায় বসবাস করতেন। মক্কায় আসবাবপত্রের দোকানে কাজ করতেন তিনি। তার মরদেহ মক্কার একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

আনোয়ারের মৃত্যুতে মক্কা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাবিব উল্লাহ সওদাগর, সাধারণ সম্পাদক মো. রাশেদ লতিফসহ সংগঠনের অন্য নেতারা এবং সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ মক্কা আন্তর্জাতিক কমিটির নেতারা গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন।

এর আগে, গত শুক্রবার সকালে মক্কা নগরীর খালেদিয়া এলাকায় কাজ করার সময় দ্রুতগতির একটি গাড়ির চাপায় ঘটনাস্থলেই মারা যান প্রবাসী বাংলাদেশি শাহ মো. ইমরান (৪০)। তিনি কিশোরগঞ্জের কাটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের দক্ষিণ চাতল গ্রামের মৃত শাহ মো. ছিতু মিয়ার ছেলে।

সংসারে সচ্ছলতার আশায় চার বছর আগে স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও বৃদ্ধ মাকে রেখে সৌদি আরবে আসেন শাহ মো. ইমরান। মক্কা নগরীতে তিনি একটি প্রতিষ্ঠানের হয়ে সড়ক পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করতেন।

প্রবাসী সেলিম আহমেদ জানান, প্রতিদিনের মতো গত শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে সড়ক পরিচ্ছন্নতার কাজে যোগদানের পর পরই পেছন থেকে দ্রুতগতির একটি গাড়ি ইমরানকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।