২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট: আগস্ট ২৯, ২০১৯

রাজধানীর বাড্ডায় শারমীন সুলতানা হিয়া নামে এক নারীকে শ্বাসরোধ করে হত্যার অপরাধে তার স্বামী সাইদুর রহমান মিল্টনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। মিল্টন যখন হিয়াকে হত্যা করেন হিয়া তখন চার মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

আজ বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক খাদেম উল কায়েস এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আসামিকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মৃত্যুদণ্ডের পাশাপাশি মিল্টনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাস কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৪ সালে হিয়ার সঙ্গে সাইদুর রহমানের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর আসামি ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। হিয়ার সুখের কথা চিন্তা করে তার পরিবার আসামিকে দুই লাখ টাকা যৌতুক দেয়। এরপরও মিল্টন আরও যৌতুক দাবি করেন। হিয়াকে বিয়ের সময় দেয়া ২০ ভরি স্বর্ণালংকার আসামি বিক্রি করে দেন। ২০০৫ সালের ৯ সেপ্টেম্বর দুপুরে সাইদুর রহমান গলা টিপে শ্বাস রোধ করে হত্যা করেন হিয়াকে।

ঘটনার দিনই হিয়ার চাচা শাহাদাত হোসেন সরকার মুকুল বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যার পরে আসামি নিজে থানায় গিয়ে আত্মসমর্পণ করেন। পরে তিনি হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

ওই বছরের ১৮ ডিসেম্বর বাড্ডা থানার উপ-পরিদর্শক মাজহারুল ইসলাম আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। পরের বছর ১ মার্চ তার বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত।

চার্জশিটভুক্ত ২৫ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ১২ জন সাক্ষ্য দেন।

109 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন