২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের মানববন্ধন

আপডেট: ডিসেম্বর ২, ২০২০

খবর বিজ্ঞপ্তি::  শ্রম আইন ২৬ ধারা ব্যাবহার করে মালিক পক্ষ ই”ছামতো শ্রমিক ও শ্রমিক নেতাদেরকে চাকুরীচ্যুত করছে। সম্প্রতি গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন এর জেনারেল সেক্রেটারি মিয়া মাসুদ ও গ্রামীণ টেলিকমের ৯৯ জনকে ২৬ ধারা প্রয়োগে চাকুরীচ্যুতির পরিপ্রেক্ষিতে গতকাল হোটেল এশিয়াতে ইউনিবিএলসি র এক্সিকিউটিভ সেক্রেটারি মোস্তফা কামালের পরিচালনায় এবং সভাপতি আমজাদ আলী খানের সভাপতিত্বে ইউনি বাংলাদেশ লিয়াজো কাউন্সিল এর আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে উপস্থিত ছিলেন ইন্ডাস্ট্রি অলের সাধারণ সম্পাদক কামরুল হাসান এবং সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন।
সেমিনার শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন আয়োজিত গ্রামীণফোনের ১৮০ জন কর্মহীন কর্মী ও জেনারেল সেক্রেটারি মিয়া মাসুদকে স্বপদে পুনর্বহাল এর দাবিতে মানব বন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয় দুপুর ৩টা থেকে ৫ টা পর্যন্ত। উক্ত মানববন্ধন কর্মসূচিতে ইন্ডাস্ট্রি অলের সাধারণ সম্পাদক কামরুল হাসান ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন সহ অন্নান্য বন্ধু সংঘঠনের নেতৃবৃন্দগণ ও সংহতি জানাতে আসেন।
সূচনা বক্তব্য প্রদান করেন মনোরঞ্জন পেগু, আঞ্চলিক সমন্বয়কারী , সাসক (ফিনল্যান্ড)। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনাব জাফরুল হাসান শরীফ, এডভোকেট শ্রম ও কর্মসংস্থান আইন বিশেষজ্ঞ।আলোচনায় অংশগ্রহণ করেন এডভোকেট এ কে এম নাসিম, সিনিয়র কাউন্সিলর, সলিডারিটি সেন্টার, বাংলাদেশে , রাজেকুজ্জামান রতন, সভাপতি সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, মোঃ রফিকুল ইসলাম, সদস্য প্রথম শ্রম আদালত, ঢাকা, রুহুল আমিন, শ্রম আইন বিশেষজ্ঞ।
সম্মানিত অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন, জনাব সৈয়দ সুলতান আহমেদ, বিশেষজ্ঞ আই এল ও ডিসেন্ট ওয়ার্ক টিম ফর সাউথ এশিয়া, রাজেন্দ্র আচার্য,আঞ্চলিক সম্পাদক ইউনি এপ্র এবং দেলোয়ার হোসাইন, সভাপতি, ব্যাংক অফ অফিসার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (বি ও এ বি)

438 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন