২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চড়া দামে পেঁয়াজ বিক্রি করায়,দেড় লাখ টাকা জরিমানা

আপডেট: নভেম্বর ১৫, ২০১৯

বিজয় নিউজ:: শরীয়তপুরের পালং বাজার ও আংগারিয়া বাজারে চড়া দামে পেঁয়াজ বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় এক আড়ৎদারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের শরীয়তপুর অফিসের সহকারী পরিচালক সুজন কাজী বিশেষ অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

তিনি জানান, মেসার্স মাহাবুব খান ট্রেডার্সের মালিক মো. মিরাজ খানকে জরিমানা করা হয়েছে। তিনি ১৪০-১৪৫ টাকা দরে পেঁয়াজ কিনে ১৭৫-১৮০ টাকায় বিক্রি করছিলেন। এছাড়া আড়তে পেঁয়াজের মূল্য তালিকাও ছিল না। এ কারণে তাকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সুজন কাজী জানান, মিরাজ খানের পালং বাজার ও আংগারিয়া বাজারের দুটি পেঁয়াজের আড়ত আছে। সেখানে গিয়ে যাচাই করে দেখা গেছে, আংগারিয়া বাজারের আড়তে পেঁয়াজের মূল্য তালিকা ১৫১ টাকা দেখানো হয়েছে এবং পালং বাজারে কোনো মূল্য তালিকা নেই। কিন্তু পাইকারি দরে পেঁয়াজ বিক্রি করছেন ১৭৫ থেকে ১৮০ টাকা। তাছাড়া কাউকে রশিদ দেয়া হয় না। শুধু তাই নয়, আড়ৎ থেকে খুচরা ব্যবসায়ীদের মৌখিকভাবে প্রতি কেজি পেঁয়াজ ১৮০-২০০ টাকা বিক্রি করতে বলা হয়েছে। এভাবে ভোক্তাদের কাছ থেকে পেঁয়াজের বেশি দাম নেয়া হচ্ছে।

অভিযানে কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), শরীয়তপুর জেলা শাখার সভাপতি বিল্লাল হোসেন খান, সদর উপজেলার স্যানেটারি ইন্সপেক্টর আবুল হোসেন, পুলিশ ও বাজার ব্যবসায়ী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

88 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন