২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

জানাজার সময় চুরি,যুবককে পোস্টে বেঁধে নির্যাতন

আপডেট: জানুয়ারি ২০, ২০২০

নাটোর প্রতিনিধি:: নাটোরের বাগাতিপাড়ায় ব্যাটারিচালিত ভ্যান চুরির দায়ে এক যুবককে ল্যাম্প পোস্টের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে।

সোমবার উপজেলার দয়ারামপুর বাজার এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে। সেই নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে। নির্যাতিত যুবকের নাম মনিরুল ইসলাম। তিনি উপজেলার মাছিমপুর মহল্লার আব্দুল গাফফারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে দয়ারামপুর এলাকার মিশ্রিপাড়া গ্রামের মাহাতাব সরদার নামের এক ব্যক্তির জানাজা নামাজের আয়োজন চলছিল। মিশ্রিপাড়া গোরস্থান এলাকায় জানাজা নামাজের কয়েক মিনিটি পূর্বে সেখান থেকে ওই এলাকার আলমগীর হোসেনের ব্যাটারিচালিত ভ্যানগাড়ি চুরি করে নেয়ার সময় দেখতে পান স্থানীয়রা।

এ সময় ভ্যানগাড়িসহ মনিরুল ইসলামকে স্থানীয়রা আটক করেন। পরে মনিরুলকে দয়ারামপুর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের সামনে লাম্পপোস্টের খুঁটির সঙ্গে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। আর সেই নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ দিকে ৯৯৯-এর মাধ্যমে এমন নির্যাতনের খবর পান বাগাতিপাড়া মডেল থানা পুলিশ। খবর পেয়ে পুলিশ যুবককে উদ্ধার করে। উদ্ধারকারী বাগাতিপাড়া মডেল থানার এসআই তারেকুল ইসলাম জানান, মনিরুলকে ইউনিয়ন পরিষদের নির্মাণাধীন ভবনের কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে।

তবে স্থানীয়রা তাকে সামান্য মারধোর করেছে এমন কথা স্বীকার করে তিনি বলেন, মনিরুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান মিঠু জানান, জানাজা নামাজের সময় ভ্যান চুরির সময় একজনকে স্থানীয়রা আটক করে। পরে থানা পুলিশের মাধ্যমে খবর পেয়ে আটক ব্যক্তিকে ইউনিয়ন পরিষদের একটি কক্ষে নেয়ার ব্যবস্থা করা হয়। তাকে মারধোর বা নির্যাতনের বিষয়ে তিনি কিছু জানতেন না। পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার বিষয়টি শুনেছেন।

বাগাতিপাড়া মডেল থানার ওসি আব্দুল মতিন বলেন, নির্যাতনের কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে চুরির সময় জনতা সামান্য মারধোর করতে পারে, তা হাসপাতালে ভর্তির মতো কিছু না।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বাগাতিপাড়া উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সোহেল রানা এ ব্যাপারে বলেন, স্থানীয় সচেতন মানুষের দ্বারা একজন অপরাধীকে আইনে সোপর্দ না করে আইন নিজের হাতে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের ঘটনা মানবাধিকার লঙ্ঘনের শামিল। আইন সবার জন্য সমান, তাই আইনের প্রতি আমাদের সবাইকে শ্রদ্ধাশীল হওয়া দরকার।

99 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন