২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ধর্মপাশার পল্লীতে জমি সংক্রান্ত বিরোধের জের নিহত-১

আপডেট: এপ্রিল ২০, ২০২১

গিয়াস উদ্দিন রানা, ধর্মপাশা (সুনামগঞ্জ):: সুনামগঞ্জের ধর্মপাশার পল্লীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হাতাহাতির ঘটনায় মোঃ আব্দুল রহিম (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার জয়শ্রী ইউনিয়নের অন্তভূক্ত সোনামড়ল হাওরে এ ঘটনাটি ঘটে। নিহত আব্দুর রহিম ওই ইউনিয়নের মফিজ নগর গ্রামের মৃত মফিজ আলীর ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, নিহত আব্দুর রহিম একই ইউনিয়নের মহেষপুর গ্রামের আনোয়ার হোসেনের কাছ থেকে ১২ কেয়ার বোরো ধানের ফসলী জমি এক সৃজন চাষাবাদ করার জন্য নগদ ২০ হাজার টাকার বিনিময়ে চাষাবাদ করে। কিš‘ নিহতের ছোট ভাই মোঃ আব্দুল করিম ও আনোয়ার হোসেন চলতি বছরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) সহযোগীতায় কাবিটা প্রকল্পের অধিনে থাকা সোনামড়ল হাওরে ফসল রক্ষা বেড়ীবাঁধ নির্মান ও সংস্কার কাজ বাস্তবায়ন কমিটির সভাপতি (পিআইসি) হিসেবে ২১ লাখ টাকার একটি প্রকল্প পায়। বেড়ীবাঁধের কাজ বাস্তবায়ন করা হলেও তাদের মধ্যে হিসেব নিকেষ নিয়ে বিরোধথেকে যায়। পরে আব্দুল করীমকে আনোয়ার হোসেন বলেন, বেড়ীবাঁধ কাজের ২ লাখ টাকা না দিলে তাদের কাছে দেয়া ফসলী জমির ধান কেটে নিবে। টাকা না পেয়ে আনোয়ার হোসেনসহ ৮/১০ জন লোক জমির ধান কেটে নিতে চাইলে আব্দুর রহিম ও তার লোকজন বাঁধা দেয়। পরে উভয় পক্ষের লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনায় গুরুতর আহত হয় আব্দুর রহিম।
পরে চিকিৎসার জন্য তার স্বজনরা ধর্মপাশা উপজেলা হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।
তবে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার (সার্কেল)সুজন চন্দ্র সরকার ও নব নিযুক্ত অফিসার ইনর্চাজ (ওসি) মোঃ খালেদ চৌধুরী তারা বলেন, মৃত ব্যক্তির লাশ ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

149 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন