২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ধর্মপাশায় ১০ টাকা কেজির খাদ্য বান্ধব কর্মসূচির তালিকায় অনিয়ম,নতুন তালিকার নির্দেশ

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২০

গিয়াস উদ্দিন রানা,ধর্মপাশা(সুনামগঞ্জ):: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ১০টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কয়েক মাস চাল বিতরন বন্ধ থাকলেও চলতি মাসের ১৫ তারিখ থেকে পূর্ণরায় এ কর্মসূচি চালুকরা হয়েছে। পূরাতন তালিকায় অনেক গরমিল থাকায় সরকারী প্রাথমিক শিক্ষক ধারা তালিকা যাচাই বাচার করে চুরান্ত তালিকা অনুযায়ী ১০টাকা কেজির চাল এক জন ভূক্তভোগী প্রতিমাসে ৩০০টাকার বিনিময়ে ৩০ কেজি চাল নেওয়ার সিন্ধান্ত দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মুনতাসির হাসান পলাশ।

কিন্তু ওই তালিকায় গরীব অসহায়দের নাম বাদ দিয়ে বৃত্তবান পরিবার ও একই পরিবারে একাধিক কার্ড ইত্যাদির অভিযোগে গতকাল রবিবার পাবলিক হল রুমে কিছু ডিলারদের সাথে মতবিনিময় এর এমন অভিযোগ আনা হয়। সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দিয়ে যে তালিকাটি তৈরী করা হয়েছে। ওই তালিকায় গরিব-অসহায় মানুষের নাম বাদ দিয়ে স”ছল পরিবারের নাম অন্তভোক্ত করা হয়েছে। এমনকি সচ্ছল একটি পরিবারে একাধিক নামও রয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মুনতাসির হাসান পলাশ তিনি, আপাতত খাদ্য বান্ধব এর চাল বিতরন বন্ধ রেখে বির্তকিত তালিকা বাতিল করে পূর্ণরায় সঠিক ভাবে তালিকা তৈরী করে এসব চাল গরিবদের মাঝে বিতরনের নির্দেশ দেন।
দ্রঃব্যঃ ২/১ জন ডিলারের জন্য ২০জন ডিলারেই খেসারত দিতে হচ্ছে। গত ২৭ সেপ্টেম্বর শবিরার সরজমিনে পাইকরাটি ইউনিয়নের গাছতলা বাজারে মোঃ সুহরাব উদ্দিন ও শাহজাহান তাদের বিক্রয় কেন্দ্র খোলা রেখে স্ব”ছতার সহিত চাল বিতরন করছে। মধ্যনগর বাজারে ৩ জন ডিলার রয়েছে। এর মধ্যে মোঃ শাহ আলমের দোকান খোলা রয়েছে। মধ্যনগর ইউনিয়নের ডিলার ওবায়দুর ইসলাম খান (রনি) ও শম্ভু রায় তাদের বিক্রয় কেন্দ্র বন্ধ রয়েছে। তাদের বিক্রয় কেন্দ্রের সামনে ব্যানার পাওয়া যায়নি।

এব্যাপারে ডিলার ওবায়দুর ইসলাম খান এর সাথে কথা বললে তিনি আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা বলে খুব দাপটের সহিত কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়াম্যান মোজাম্মেল হোসেন রোকন, সহকারি কমিশনার (ভূমি), মৈাঃ আবুতালেব, ভাইস চেয়ারম্যান বিল্লাল নুরী, পাইকরাটি ইউপি চেয়ারম্যান ফেরদৌসুর রহমান, সুখাইড় রাজাপুর উত্তর ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন, খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন সরকার ও খাদ্য বান্ধব ডিলারগন।

122 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন