১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ধর্মপাশায় ২৭৯টি গভীর নলকূপ ও ভ্যাক্সিন স্থাপন

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২০

গিয়াস উদ্দিন রানা, ধর্মপাশা(সুনামগঞ্জ)প্রতিনিধি::
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা কোভিট-১৯ (করোনা প্রার্দুভাব থেকে সাধারন মানুষকে নিরাপদে রাখতে জনস্বাহ্য অধিদপতর ধর্মপাশা উপজেলা শাখার উদ্যোগে বিভিন্ন স্থানে ভ্যাক্সিন স্থাপন, জীবানো মুক্ত সাবান, ব্লিচিং পাউডার, মাক্স ইত্যাদি বিনা মূল্যে বিতরন করা হয়। ধর্মপাশা উপজেলা জনস্বাহ্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদের ভিতর একটি ভ্যাক্সিন ও পর্যাপ্ত ধর্মপাশা থানার সামনে একটি ভ্যাক্সিন ও মধ্যনগর প্রশাসনিক থানার সামনে একটি ভ্যাক্সিন স্থাপন করা হয়েছে। প্রতিটি ভ্যাক্সিনে হাত মুখ ধূয়ার জন্য পর্যাপ্ত সাবান মওজুত রাখা হয়েছে। জীবানো মুক্তর জন্য সরকারী প্রতিটি দপ্তরে ব্লিচিং পাউডার দ্বারা স্প্রে করা হয়। মাক্সসহ বিভিন্ন উপকরন বিতরন কাজ অব্যহত রয়েছে।

উপজেলার ১০টি ইউনিয়নে বিশুদ্ধ খাবার পানি তীব্র সংকট দেখা দিলেও গত জানুয়ারী মাস থেকে এ পর্যন্ত জনস্বাহ্য অধিদপ্তর এর উদ্যোগে উপজেলা জনস্বাহ্য প্রকৌশলী অধিদপ্তর এর সহযোগীতায় ইতিমধ্যে উপজেলার প্রায় ৩২০টি গ্রামের মধ্যে ২৭৯টি গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। এতে বিশুদ্ধ পানির সংকট নাই বললেও চলে। উপজেলা জনস্বাহ্য অধিদপ্তর এর মাধ্যমে ৭হাজার ৫০০ টাকা জমা দিলেই ঠিকাদার প্রতিষ্টানের মাধ্যমে গভীর নলকূপ ¯’াপনের সুযোগ রয়েছে বলে উপজেলা জনস্বাহ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে।

এব্যাপারে উপজেলা জনস্বাহ্য উপ-প্রকৌশলী মেহেদী হাসান তিনি বলেন, জনস্বাহ্য অধিদপ্তর এর উদ্যোগে গভীর নলকূপ স্থাপনের অব্যহত রয়েছে। আমাদের এখানে ২/৩ মাস পর পর গভীর নলকূপ স্থাপনের জন্য বরাদ্দ আসচ্ছে। আমরা শতভাগ স”ছতার মাধ্যমে গভীর নলকূপ স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছি।

85 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন