২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে যুবক আহত

আপডেট: অক্টোবর ৩১, ২০২০

হিজলা প্রতিনিধি::বরিশালের মেহেন্দিগঞ্জের কাজীরহাট থানা এলাকার আন্ধারমানিক গ্রামের ৩নংওেয়ার্ডে নিজ ঘরে বোমা তৈরি করতে গিয়ে গুরুতর আহত হয়েছে রাকিব মাল (১৭) নামে এক যুবক। বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে আন্ধারমানিক এলাকায় এই ঘটনা ঘটে।
আহত রাকিব মাল ওই এলাকার কালাম মালের ছেলে এবং হিজলার একটি ওয়ার্কশপে কাজ করে।
জানা গেছে, ওই ঘরে রাকিব মাল ও তার মা ছিলেন। ১২টি ম্যাচের কাঠি দিয়ে একটি কৌটায় বোমা বানানোর চেষ্টা করছিল সে। এসময় সেটা বিস্ফোরণ হলে বিকট শব্দ হয়। পরে এলাকাবাসী ওই বাসায় গেলে রাকিবকে গুরুতর আহত দেখতে পায় এবং তার বাম পা এবং দুই হাত বেশ জখম হয়। রাতেই তাকে হিজলা হাসপাতালে এবং পরে বরিশাল সেবাচিমে নেয়া হয়। শুক্রবার সকালে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করে।
রাতেই হিজলা থানা এবং কাজির হাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘরের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকা জর্দার ছোট কৌটা, ম্যাজের কাঠি, দরজায় বোমার আঘাতের চিহ্ন এবং বোমা তৈরীর সরঞ্জাম পরে থাকে।
ঘটনাস্থল নিয়ে টানাটানি- হিজলা এবং কাজিরহাট থানা পুলিশ ঘটনাস্থল নিয়ে বিপাকে পরেছেন। স্থানীয় আন্ধারমানিক ইউপি মহিলা সদস্য শিল্পি বেগম জানান, স্থানটি কাজির হাটের অংশ। ওসি সাজ্জাত হোসেন কাজিরহাট মানছেন না। পরবর্তীতে ঘটনাস্থল শুক্রবার সার্কেল এসপির সমন্বয় কাজিরহাট থানা নির্ধারণ করা হয়।
রাতেই হিজলা থানা পুলিশ এবং কাজির হাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেণ। সটকে পরেন ঐ পরিবারের সকল সদস্য।
স্থানীয় জুয়েল বেপারী, মারুফ শিকদার, জসিম শিকদার, জাহিদ আকন, কুলসুম কবগম সহ একাধিক ব্যাক্তিরদাবি বোমা তেরী করতে গিয়ে রাকিব আহত হন। বিকট শব্দে আতংক তৈরী হয় এলাকায়।রাকিবের পরিবার ঘরের মধ্যে পানি ঢেলেদিয়ে আলামত ধ্বংস করে দেন।
তবে স্থানীয়রা জানায়, এই পরিবারের সদস্যরা প্রায় সবাই ডাকাত দলের সক্রিয় সদস্য।
হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার জানান, রাকিব বোমা বানানোর চেষ্টা করছিল বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে তার ঘর তালাবদ্ধ করে রাখা হয়েছে। ওসি সাজ্জাত হোসেন কাজিরহাট এবং ওসি হিজলা অসীম কুমার সিকদার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। মামলা প্রকিয়াধিন রয়েছে বলে জানান ওসি সাজ্জাত হোসেন।

123 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন