চট্টগ্রামের হাটহাজারীতে প্রবাসীর স্ত্রীকে হত্যার অভিযোগ : গণপিটুনিতে শ্বশুর গুরুতর আহত

Saturday, August 17th, 2019

চট্টগ্রামের হাটহাজারীতে জান্নাতুন নাঈম নিশু (২০) নামের এক প্রবাসীর স্ত্রীকে নির্যাতন করে হত্যার অভিযোগ উঠেছে তার শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে।

গতকাল শনিবার হাটহাজারী পৌর এলাকার মেহেদি পাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনায় গণপিটুনিতে শ্বশুর গুরুতর আহত হয়েছেন। পুলিশ আহত শ্বশুর মো: ফারুক আহমদ (৬৫) ও শাশুড়ি স্বপ্না বেগমকে আটক করেছে।

জান্নাত ফারুক আহমদের প্রবাসী ছেলে মো: ফোরকানের স্ত্রী।

জানা গেছে, হাটহাজারী পৌরসভার ফটিকা কড়িয়ার দিঘীর পাড়ের নানার বাড়িতেই থাকতেন নিহত নিশুর পরিবার। মাত্র দেড় বছর আগে একই গ্রামের মেহেদি পাড়ার মো: ফারুকের পুত্র প্রবাসী ফোরকানের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয় জান্নাতুন নাঈম নিশুর। তাদের সংসারে পাঁচ মাসের ফয়জুলাহ নামের এক পুত্রসন্তান রয়েছে।

নিহত নিশু পার্শ্ববর্তী রাউজান উপজেলার গহিরা চিকদাইর গ্রামের প্রবাসী সোলাইমানের কন্যা।

নিহতের পরিবারের পক্ষ থেকে জানান, বিয়ের পর থেকেই স্বামীর বাড়ির লোকজন দ্বারা বার বার গৃহবধূ নিশু নির্যাতনের শিকার হয়ে আসছিলো। নানা শফিউল্লাহ্ ও মামী পারভীন আক্তারের অভিযোগ- ‘আজ আমাদের নিশুকে গলাটিপে হত্যা করে তারা’।

এদিকে, হাটহাজারী বাসস্টেশন আলিফ হসপিটালের গিয়ে জানা যায়, শনিবার বেলা দেড়টার দিকে নিহত জান্নাতুন নাঈম নিশুকে গুরুতর আসুস্থ অবস্থায় তার শ্বশুর ফোরকান ও শাশুড়ি স্বপ্না বেগম আলিফ হসপিটালে চিকিৎসার জন্য নিয়ে আসেন। এসময় কর্মরত চিকিৎসক ডা: চৌধুরী মাহমুদ ইমতিয়াজ সুলতান নিশুকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনার রেশ ধরে নিহতের নানার বাড়ির লোকজন অভিযুক্ত শ^শুর ফোরকানকে গণপিটুনি দিয়ে গুরুতর আহত করেছে।

ঘটনার খবর পেয়ে হাটহাজারী সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম, হাটহাজারী মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর, ওসি তদন্ত তৌহিদুল করিম, এসআই জসিম উদ্দিন, এসআই কামালসহ সঙ্গীয় ফোর্স হাটহাজারী আলিফ হসপিটালের উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

হাটহাজারী মডেল থানার পুলিশ গুরুতর আহত শ্বশুরকে চিকিৎসার জন্য চমেক হাসপাতালে এবং হত্যার স্বীকার গৃহবধূ নিশুর লাশ ময়নাতদন্তের জন্য একই হাসপাতালে পাঠিয়েছে।

আলিফ হসপিটালের ডা: চৌধুরী মাহমুদ ইমতিয়াজ সুলতান জানান, বেলা দেড়টার দিকে নিশুকে হসপিটালে মৃত অবস্থায় নিয়ে আসেন তার শ্বশুর-শাাশুড়ি।

এই নিয়ে হাটহাজারী মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, এই ঘটনা নিয়ে এখনো পর্যন্ত কেউ অভিযোগ নিয়ে আসেনি। আমরা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।