ছোট ভাইকে অপহরণ করলেন বড় বোন

Saturday, June 6th, 2020

সাতক্ষীরায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বড় বোনের হাতে অপহরণের শিকার হয়েছেন ছোট ভাই। জেলার পাটকেলঘাটা থানা সদরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় শুক্রবার (৫ জুন) রাতে অপহৃতকে উদ্ধার ও অপহরণকারী বোনসহ চারজনকে খুলনা থেকে আটক করেছে পুলিশ।

অপহৃত আবু সাঈদ রাজা পাটকেলঘাটা থানার চৌগাছা গ্রামের শেখ আবু ইউসুফের ছেলে ও পাটকেলঘাটা বাজারের বিউটি সু স্টোরের মালিক। অপহরণকারী তার বড় বোন খুলনা মিয়াপাড়া এলাকার মৃত আব্দুল্লাহ মাহমুদের স্ত্রী জেসমিন মাহমুদ।

এ ঘটনায় আটক অন্যরা হলেন- খুলনার রুপসা থানা এলাকার মৃত বেলায়েত হোসেনের ছেলে জহুরুল ইসলাম রানা, সালাম শেখের ছেলে আজিজুল ইসলাম ও বাগেরহাটের মোড়লগঞ্জ থানার আব্দুস সালামের ছেলে সোহানুর রহমান স্বপন।

জানা গেছে, শুক্রবার দুপুরে একটি মাইক্রোবাসযোগে পাটকেলঘাটা বাজার থেকে আবু সাঈদ রাজাকে অপহরণ করা হয়। ঘটনাটি তাৎক্ষণিক পুলিশকে অবহিত করেন স্থানীয়রা। পুলিশ উদ্ধার অভিযান শুরু করে রাতে খুলনার রুপসা এলাকা থেকে আবু সাঈদ রাজাকে উদ্ধার ও অপহরণকারী চারজনকে আটক করে।

এ ঘটনায় পাটকেলঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াহিদ মোর্শেদ জানান, উত্তরাধিকার সূত্রে পাওয়া জমি নিয়ে ভাই ও বোনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সেই সূত্র ধরেই বড় বোন সহযোগীদের নিয়ে ছোট ভাইকে অপহরণ করে নিয়ে যান। অপহরণকারীদের খুঁজতে গিয়ে পুলিশ জানতে পারে অপহরণের মূল পরিকল্পনাকারী তার বড় বোন। রাত ১০টার দিকে অপহৃতকে উদ্ধার ও অপহরণকারী চারজনকে আটক করে পাটকেলঘাটা থানায় নিয়ে আসা হয়েছে।

তিনি বলেন, বোনসহ অপহরণকারী চারজনের বিরুদ্ধ পাটকেলঘাটা থানায় মামলা করা হয়েছে। তাদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।