২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কর্মকর্তার খাটের নিচে ২ কোটি টাকা উদ্ধার

আপডেট: জানুয়ারি ৯, ২০২০

বিজয় নিউজ:: সরকারি কোয়ার্টারে তল্লাশি চালিয়ে প্রায় দুই কোটি টাকাসহ দিনাজপুরের পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাজুল ইসলামকে গ্রেফতার করেছে দুদক।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) সন্ধ্যায় দিনাজপুর দুদকের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে সাত সদস্যের একটি দল এ অভিযান চালায়।

দুদক সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে উপজেলা পিআইও অফিসে এসে হাজির হয় দুদক। এ সময় কর্মকর্তা তাজুল ইসলাম নিজ কার্যালয়ে অবস্থান করছিলেন। কার্যালয় থেকে কিছু টাকা উদ্ধার করে তার কোয়ার্টারে তল্লাশি শুরু করেন দুদকের উপসহকারী পরিচালক জিন্নাতুল ইসলাম ও সহকারী পরিচালক ওবায়দুর রহমান।

সেখানে একে একে চারটি ট্রাভেল ব্যাগের মধ্যে টাকার সন্ধান পান দুদক সদস্যরা। রাত পৌনে ৭টার দিকে পার্বতীপুর অগ্রণী ব্যাংক থেকে মেশিন এনে টাকা গণনা করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) দবির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ মিথুন মুন্নী ও সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মো. শামসুজ্জামান উপস্থিত ছিলেন।

দিনাজপুর দুদকের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান বলেন, গোপন সূত্রের ভিত্তিতে অভিযান পরিচালিত হয়। কিন্তু একজন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বাসায় এক কোটি ৮০ লাখ টাকা দেখে অবাক হয়েছি। ঘরের ভেতর খাটের নিচে চারটি ব্যাগে সাজানো ছিল টাকাগুলো। এতোগুলো টাকা নিয়ে একাই বাসায় থাকতেন ওই কর্মকর্তা। তার বিরুদ্ধে মামলার প্রস্ততি চলছে।

পার্বতীপুরের একজন চেয়ারম্যান নাম প্রকাশ না করার শর্তে জানান, উপজেলার টিআর, কাবিখা, সোলার ক্রয়, গৃহনির্মাণসহ বিভিন্ন প্রকল্প থেকে লাখ লাখ টাকা উৎকোচ গ্রহণ করতেন তাজুল। ২০১৬ সালের ৭ জানুয়ারি পার্বতীপুর উপজেলায় যোগদান করেন তিনি। এর আগে তিনি ফুলবাড়ী উপজেলায় কর্মরত ছিল। তার বাড়ি কুড়িগ্রাম সদরের নাজিরা খলিলগঞ্জ গ্রামে।

পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ মিথুন মুন্নী বলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম দুদকের হাতে টাকাসহ গ্রেফতার হয়েছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

504 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন