১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে অপরাধ প্রতিরোধে ১৯৭ বিটে ভাগ করা হয়েছে

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২০

বিজয় নিউজ;: বরিশালে অপরাধ প্রতিরোধে জনগণের সম্পৃক্ততা বাড়াতে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। জনগণ এই কার্যক্রমে আন্তরিক ভাবে সহায়তা করলে অপরাধ কমবে বলে মন্তব্য করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নগরীর বিএম কলেজ রোডে কোতয়ালী মডেল থানার বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধনকালে এই মন্তব্য করেন তিনি। পরে বিভাগীয় গনগ্রন্থাগারে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার বলেন, অপরাধ প্রতিরোধে এক একটি থানার প্রতিটি এলাকাকে ক্ষুদ্র ক্ষুদ্র ভাগে বিভক্ত করা হয়েছে। এক একটি বিটের দায়িত্ব দেয়া হয়েছে একজন এস আইকে। তার সাথে থাকবে বেশ কয়েকজন পুলিশ সদস্য। জন সাধারণের সাথে এরা আন্তরিক ভাবে সেবা করার চেষ্টা করবে। জনসাধারণ এদের সহায়তা করলে অপরাধ সংঘটিত হওয়ার আগেই প্রতিরোধ করা সম্ভব হবে। বরিশালে মেট্রোপলিটন পুলিশের ৪ থানাকে ১৯৭টি বিটে ভাগ করা হয়েছে জনগনের দোড়গোড়ায় সেবা পৌছে দেয়ার জন্য।

নগরীর বৈদ্যপাড়া ৩৫নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন কালে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, শিক্ষাবিদ প্রফেসর মোঃ হানিফ, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ মোকতার হোসেন, কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব এবং স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। এসময় পুলিশ কমিশনার পুলিশের সেবা পেতে জন সাধারনকে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার অনুরোধ জানান।

143 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন