জেলহত্যা দিবসের অনুষ্ঠানে পাল্টাপাল্টি অবস্থানে ববি ছাত্রলীগ

Sunday, November 3rd, 2019

ববি সংবাদদাতা:: মহান জেল হত্যা দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে বিপরীতমুখী অবস্থান নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি পক্ষ।০৩ নভেম্বর রবিবার বেলা তিনটায় ক্যাম্পাসের জীবনানন্দ হলে পূর্ব নির্ধারিত আলোচনা সভায় এই ঘটনা ঘটে।

সূত্রমতে জানা যায়, ০২ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের লোকমান – আলামিন গ্রুপ বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ব্যানারে জেল হত্যা দিবস উপলক্ষে একটি আলোচনা সভার ঘোষণা দেয়। কিন্তু ক্যাম্পাসের অধিকাংশ ছাত্রলীগ নেতাকর্মী এ ব্যাপারে কিছু জানতো না এমন অভিযোগ এনে অনুষ্ঠানটি বর্জন করে ছাত্রলীগের নূর- রানা – রিদম গ্রুপ।

পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগের বিবাদমান পরিস্থিতি সৃষ্টির ফলে আলোচনা সভায় যোগ দেননি আমন্ত্রিত অতিথিরা। সর্বশেষ খবর অনুযায়ী, বর্জনকারী গ্রুপটি ক্যাম্পাসে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শো-ডাউন দিয়েছে।

এ ব্যাপারে ছাত্রলীগ কর্মী নুরুল্লাহ নূর জানান, ছাত্রলীগের নাম দিয়ে যারা প্রোগ্রাম ঘোষণা করেছে তারা কেউ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত না। তাই আমরা অনুপ্রবেশকারীদের আয়োজিত প্রোগ্রাম বর্জন করেছি এবং সামনেই জেল হত্যা দিবসের আলোচনা সভা করার জন্য দিন ধার্য করছি।

আরেক ছাত্রলীগ কর্মী আল মুবাশ্বির রিদম জানান, শিবির এবং বামদলের রাজনীতির সঙ্গে জড়িত কয়েকজন ছাত্রলীগের ব্যানারে জেলহত্যা দিবসের একটি আলোচনা সভার আয়োজন করেছিল। পিতা মুজিবের আদর্শের সৈনিক হিসেবে আমরা কখনো তাদের সঙ্গে বসে সেই সভা সম্পন্ন করতে পারি না।

তাই সকল ছাত্রলীগ কর্মীদের নিয়ে আমরা তাদের অনুষ্ঠান বর্জন করেছি। পরবর্তীতে শুনেছি ভিন্ন আদর্শের অনেকে সেখানে বক্তৃতাও দিয়েছে যা বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইতিহাসে লজ্জাজনক ঘটনা।

এসব অভিযোগের ব্যাপারে অনুষ্ঠানটির অন্যতম আয়োজক মোঃ আল – আমিন হোসেন বলেন, তাড়াহুড়া করে অনুষ্ঠান করতে গিয়ে আমাদের মধ্যে একটু ভুল বোঝাবুঝি হয়েছে। সামনের দিনগুলোতে ছাত্রলীগের অনুষ্ঠানগুলো সতর্কতার সঙ্গে পালন করা হবে৷