বিএম কলেজে বিশ্ববিদ্যালয় ছাত্রফ্রন্টের নেতা-নেত্রী সংঘর্ষের

Tuesday, January 21st, 2020

বিজয় নিউজ:; বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের ছাত্রলীগ নেতাকর্মী ও বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রফ্রন্টের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে আহত হয়েছেন বিএম কলেজ ছাত্রলীগের কর্মী মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আরিফুর রহমান লিওন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সয়েল অ্যান্ড এনভায়রণমেন্ট সাইন্সের চতুর্থ বর্ষের ছাত্র সুজয় শুভ ও সদস্য সচিব একই বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী আলিসা মুনতাজ।

সংঘর্ষের সূত্রপাতের বিষয়ে কলেজ ছাত্রলীগ নেতা রাশেদুল ইসলাম আকাশ অভিযোগ করে বলেন, গত ১৫ জানুয়ারি রাত সাড়ে ১০টার দিকে ছাত্রলীগ কর্মী লিওন ব্যাডমিন্টন খেলার জন্য কলেজে প্রবেশ করেন।

এ সময় অন্ধকারাচ্ছন্ন সন্ধানী ব্লাড ডোনার ক্লাবের সামনে সুজয় শুভ ও আলিসা মুনতাজকে অপ্রীতিকর অবস্থায় দেখতে পেয়ে কলেজ থেকে বের হয়ে যাওয়ার জন্য বলেন। কিন্তু তারা তাদের কাজ শেষ হলে বেরিয়ে যাবে বলে জানায়।

এই ঘটনাকে কেন্দ্র করে উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সুজয় শুভ নামের ওই ছেলে তার হাতে থাকা মোবাইল লিওনের মুখে ছুড়ে মারে। এতে লিওনের চোখের উপর কেটে যায়। এ সময় ধস্তাধস্তির একপর্যায়ে আলিসা নামের মেয়েটিও লিওনকে মারধর করে। পরে আমরা গিয়ে লিওনকে উদ্ধার করি এবং কলেজ প্রশাসনকে বিষয়টি জানাই।

পরে জানতে পারি এরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এরা এখানে প্রায়ই এসেই অশ্লীল কর্মকাণ্ড করে থাকে। কিছুক্ষণ পরে এদের সিনিয়ররা আমাদের ফোন দিয়ে মীমাংসার কথা বলে।

এ দিকে মঙ্গলবার সকালে সুজয় শুভ ও আলিসা মুনতাজের ওপর হামলার প্রতিবাদে বিএম কলেজে মানববন্ধন করতে চাইলে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতারা তা করতে পারেনি বলে অভিযোগ করা হয়েছে।

পরে দুপুর দেড়টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।