মাল্টিমিডিয়া বিতরন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

Sunday, July 7th, 2019


স্টাফ রিপোর্টার :
পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষার গুনগত মান বৃদ্ধি পেয়েছে। সরকার এখন বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করার উদ্যোগ নিয়েছে। তাই প্রাথমিক স্থর থেকেই ডিজিটাল প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ও সাউন্ড সিস্টেম সহ নানা শিক্ষা উপকরণ বিনামূল্যে দেয়া হয়েছে। শিক্ষকদের অবশ্যই আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শিক্ষার্থীদের পাঠদান করাতে শিক্ষকদের প্রতি পরামর্শ দেন প্রতিমন্ত্রী। গতকাল শনিবার সকালে বরিশাল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে স্ব-স্ব স্কুলের প্রধান শিÿকদের হাতে মাল্টিমিডিয়া এবং সাউন্ড সিস্টেম বিতরনকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি এসব কথা বলেন।
মান সম্মত প্রাথমিক শিÿা বা¯Íবায়নের লÿ্যে বরিশাল সদর উপজেলার প্রায় ২শ’ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর এবং সাউন্ড সিস্টেম বিতরন করা হয়েছে।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইদুর রহমান রিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক এবং দুই ভাইস চেয়ারম্যান যথাক্রমে মাহবুবুর রহমান মধু ও রেহানা বেগম। এছাড়া বিভিন্ন স্কুলের প্রধান শিÿকগন সভায় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সদর উপজেলার ২০৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৩৬টি মাল্টি মিডিয়া প্রজেক্টর এবং ৩০৭টি সাউন্ড সিস্টেম বিতরন করা হয়।
এছাড়া প্রতিমন্ত্রী বরিশালে দুস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াবিদ-ক্রীড়া সংগঠকদের মাঝে অনুদানের চেক প্রদান করেন। শনিবার বরিশাল আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম এর সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এই চেক প্রদান করেন । যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর অধীন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন এর অর্থায়নে এক কালীন এই চেক বিতারণ করা হয়েছে।
বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিÿা ও আইসিটি) প্রসন্ত কুমার দাস, বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রবিন শীষ, ফারজানা আক্তার, শুব্রত বিশ্বাস দাস, বরিশাল বিভাগীয় ক্রিকেট কোচ মোঃ তারসিকুল ইসলাম টোটান, সাবেক খেলোয়াড় আমিনুল ইসলাম মাসুম প্রমুখ। পরে দুস্থ আহত ও অসমর্থ সাত জন ক্রীড়াবিদের এককালীন ১৫ হাজার করে অনুদান প্রদান করা হয়।
এর আগে সকালে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বরিশাল সদর উপজেলার বিভিন্ন স্কুলের শিÿার্থীদের মাঝে মাল্টি মিডিয়া প্রোজেক্ট মেসিন বিতরন করেন। করেন। এসময় তার সাথে উপস্থি ছিলেন বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু।