২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ববি’র তরুন লেখক ফোরামের সভাপতি শফিকুল সম্পাদক আবির

আপডেট: নভেম্বর ১৫, ২০১৯

ববি সংবাদদাতা:: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শফিকুল ইসলামকে সভাপতি এবং মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বাহাউদ্দিন আবিরকে সাধারণ সম্পাদক করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’ ববি শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। এ নিয়ে দেশের ১৭ তম বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করলো ফোরামটি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহানুর ইসলাম ও সাধারণ সম্পাদক নাজমুন আরা শামীমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয়।

১৭ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক শোয়েব, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম আশিক , দপ্তর সম্পাদক আবু তালহা , প্রচার ও প্রকাশনা সম্পাদক ওবায়দুর রহমান ও সোহেল রানা , আপ্যায়ন সম্পাদক মোহসিনা মহুয়া, কার্যনির্বাহী সদস্য হিসেবে শাওন আহমেদ, সায়মা জাহান লিমু, খাজা আহমেদ, সাব্বির আহমেদ, মারুফ আহমেদ ও তাহেরা তালুকদার। কেন্দ্রীয় সমন্বয় হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদুর রহমান মানিক।

এছাড়া সম্পাদকীয় পর্ষদে আরিফুল ইসলাম অনু ও অহিদুল ইসলাম রয়েছেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. জাহানুর ইসলাম পূর্ণাঙ্গ কমিটির সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে বলেন, “বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম হলো এমন একটি প্লাটফর্ম যেখানে তরুণ লেখকরা তাদের লেখনির মাধ্যমে একটি ঘুমন্ত দেশকে জাগ্রত করতে পারে। এই সংগঠনের মাধ্যমে শিক্ষার্থীদের প্রতিভা প্রকাশিত হবে। তাদের প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে এই সংগঠন নিয়মিত সভা-সেমিনার আয়োজন করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করবে ইনশাআল্লাহ্। আমাদের এই সংগঠন যেন বাংলাদেশের প্রত্যেকটা শিক্ষার্থীর জন্য উপকারে আসে সেই প্রত্যাশা কামনা করি আর এই জন্য আমি পুর্ণাঙ্গ কমিটির সকল সদস্যদের সহযোগিতা কামনা করছি।”

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বরিশাল বিশ্ববিদ্যালয় সহ দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ও সাধারণ শিক্ষার্থীদের পত্র-পত্রিকায় লেখালেখিতে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

131 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন