১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মানবকল্যাণে আসে না এমন পড়াশোনার দাম নেই

আপডেট: অক্টোবর ৩১, ২০১৯

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ::  যে পড়াশোনা মানবকল্যাণে আসে না, সে পড়াশোনার কোনো দাম নেই বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

বুধবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাঁধন বিজয় একাত্তর হল ইউনিটের নবীনবরণ ও রক্তদাতা সম্মাননা-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কাজী শহীদুল্লাহ বাঁধনকর্মীদের রক্তদানের মতো মহৎ কাজের প্রশংসা করে বলেন, পড়াশোনার পাশাপাশি বিভিন্ন মানবসেবামূলক কাজে শিক্ষার্থীদের জড়িত থাকতে হবে। যে পড়াশোনা মানবকল্যাণে আসে না, সে পড়াশোনার কোনো দাম নেই।

তিনি রক্তদান থেকে শুরু করে সকল মানবসেবামূলক কার্যক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অগ্রগামী ভূমিকা পালন করবে প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বাঁধন বিজয় একাত্তর হল ইউনিটের নবীন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং রক্তদাতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ। প্রধান আলোচক ছিলেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

এছাড়াও অনুষ্ঠানে হলের আবাসিক শিক্ষক, হল সংসদের নেতৃবৃন্দ ও বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন হল ইউনিটের কর্মীরা উপস্থিত ছিলেন।

138 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন