২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

হিজলায় কোচিং-প্রাইভেট বানিজ্য,প্রশাসন নিরব

আপডেট: নভেম্বর ২৫, ২০১৯

হিজলা প্রতিনিধি ::  হিজলায় বে-পরোয় কোচিং এবং প্রাইভেট বাণিজ্য চলছে তো চলছেই। প্রশাসন এব্যাপারে নিঃশ্চুপ। কখনও কখনও প্রশাসনকে ম্যানেজ করেই চলছে এ বাণিজ্য। সম্প্রতি হিজলা উপজেলার “উত্তরপূর্ব গুয়াবাড়িয়া স:প্রা: বিদ্যালয়ের” প্রধান শিক্ষক এমনই এক ব্যাবসা ফেদেছেন খোদ বিদ্যালয়ে।

সূত্র দাবি করছে উত্তরপূর্ব গুয়াবাড়িয়া স:প্রা: বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা: রাবেয়া বেগম বিদ্যালয় চলাকালিন ক্লাস বন্ধরেখে নিজে তার প্রাইভেট ব্যাবসা চালিয়ে হচ্ছেন। এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি আমির হোসেন লকিব জানান তার প্রধান শিক্ষক এ কাজটি অনেক আগ থেকেই করে হচ্ছে। তবে তার পক্ষ থেকে নিষেধ করা হচ্ছে।স্থানীয় একাধিক ব্যাক্তি জানান প্রধান শিক্ষক রাবেয়া বেগম এর আগে ডাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে থাকাকালীন একই ধরণের প্রাইভেট বাণিজ্য করতেন।

এখন উত্তরপূর্ব গুয়াবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকে আরও বে-পরোয়া হয়েছেন। আইনকে অমান্য করে নিজে ক্লাস না করে প্রাইভেট বানিজ্য চালিয়ে যাচ্ছেন। শুধু এখানেই ক্ষান্ত নন শিক্ষক রাবেয়া।

তিনি সময়মত বিদ্যালয়ে উপস্থিত থাকেন না, স্কুলে এসেম্বলি, জাতীয় সংগীত গাওয়ন না। প্রায়ই ভুলে জান জাতীয় পতাকা উত্তোলনের মতো গুরত্বপূর্ন কাজ,দুপরে সংবাদকর্মির উপস্থিতিতে পতাকা উত্তোলন করেন। এমন অভিযোগ স্থানীয় অভিভাবক মহলে। তবে প্রধান শিক্ষক রাবেয়া প্রশ্নে ক্ষিপ্ত হয়ে জানান আপনাকে আবার এ সংবাদ দিল কে। যা শুনছেন তা মিথ্যা। উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার রিয়াজ এর সাথে যোগাযোগ করতে চাইলে পাওয়া যায়নি।

116 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন