প্রধানমন্ত্রীকে দেখেই নেত্রী হয়ে উঠছেন বর্ষা

Wednesday, February 10th, 2021

বিনোদন প্রতিবেদক :: ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি অনন্ত জলিল ও বর্ষা। দুজন দুজনকে ছাড়া ভাবতে পারেন না জীবনের কোনো মুহূর্ত। তেমনি সিনেমার পর্দাতেও তারা আলাদা হন না। একে অপরের সঙ্গে জুটি বেঁধেই কাজ করেন। অন্য কোনো নায়ক বা নায়িকার বিপরীতে দেখা যায় না এ তারকা দম্পতিকে।

এ নিয়ে অনেক প্রশংসা যেমন আছে তেমনি সমালোচনাও চলে। বিশেষ করে বর্ষাকে নিয়েই অনেকে আঙুল তুলেন যে তিনি এককভাবে আর অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারলেন না। স্বামী অনন্ত জলিলের স্ত্রী বা নায়ক অনন্ত জলিলের নায়িকা হিসেবেই থেকে গেলেন।

তবে এইসব আলোচনাকে একদমই পাত্তা দেন না বর্ষা। তার মতে, স্বামী, সংসার ও সন্তান সামলে নিজেকে যতটুকু পারেন অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত রাখতে তাতেই তিনি সন্তুষ্ঠ। ভালো সিনেমা করেন, ভালো চরিত্রে অভিনয়ের সুযোগ পান, দর্শকের ভালোবাসা পান- এটুকুই প্রশান্তির।

‘নেত্রী : দ্য লিডার’ নামে নতুন ছবি শুরু করতে যাচ্ছেন অনন্ত-বর্ষা। এ ছবির পরিচিতি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্যই জানালেন বর্ষা। তিনি কখনোই অনন্ত ছাড়া আর কোনো নায়কের বিপরীতে অভিনয় করবেন না বলেও জানান।

এ ব্যাপারে বর্ষার ভাষ্য, ‘অনন্ত’র বাইরে আমি কখনোই অন্য নায়কের সঙ্গে কাজ করবো না। অনন্ত প্রায়ই বলে যখন নতুন সিনেমা শুরু করি যে অন্য কোনো নায়ক রাখবো? আমি বলি দরকার নেই। অনেক সময় সে দুষ্টামি করেও বলে। কিন্তু সে ছাড়া আর কারো সঙ্গে আমার কাজ করার ইচ্ছে নেই।’

অনুষ্ঠানে জানতে চাওয়া হয় তার ক্রাশ কে? জবাবে অট্টহাসি দিয়ে বর্ষা বলেন, ‘আমার কাছে যেটা মনে হয়, বিবাহিত মেয়েদের ক্রাশ থাকা ঠিক না। আর বিশেষ করে আমরা যারা মিডিয়াতে আছি, প্লাস বিবাহিত। তাদের ক্রাশ থাকলেও সেটা মনে মনে থাকা উচিত। প্রকাশ করা ঠিক হবে না।