শিল্পী সমিতি নির্বাচনে মৌসুমীর প্যানেলে কেউ নেই

Friday, October 4th, 2019

  চিত্রনায়িকা মৌসুমী।                                               ছবি সংগৃহীত

বিজয় নিউজ::  এবার শিল্পী সমিতির নির্বাচনের ভোট যুদ্ধে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়বেন মিশা সওদাগর, মৌসুমী, জায়েদ খান ও ডি এ তায়েব। তবে আগে ডি এ তায়েব ও মৌসুমীর একই প্যানেলে নির্বাচন করার কথা থাকলেও এখন পাশে কেউ নেই, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন চিত্রনায়িকা মৌসুমী।

২৫ অক্টোবর বাংলাদেশ শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদি নির্বাচন। ইতিমধ্যে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন চিত্রনায়িকা মৌসুমী।

১ অক্টোবর ২১ পদের বিপরীতে প্যানেলটি ৩০টি মনোনয়ন ফরমও তুলেছিল। কিন্তু জমা দেওয়ার এক দিন আগেই গুঞ্জন ছড়ায়, মৌসুমী-ডি এ তায়েব প্যানেল ভেঙে গেছে। সভাপতি ও সাধারণ সম্পাদকের বাইরে অন্যান্য পদে তারা কোনো প্রার্থী পাচ্ছেন না। প্যানেলের সঙ্গে যারা ছিলেন, মৌসুমী ও ডি এ তায়েবকে যারা উৎসাহিত করে আসছিলেন, সেসব উৎসাহদাতা শিল্পীরা সরে পড়েছেন। সেই গুঞ্জনই সত্য হলো ৩ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়ে এসে।

বৃহস্পতিবার দুপুর তিনটার দিকে কেবল ওমর সানীকে সঙ্গে নিয়ে বিএফডিসিতে নির্বাচন কমিশনারের কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেন মৌসুমী । এরপর বেরিয়ে এসে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি।

নির্বাচন নিয়ে মৌসুমী বলেন, স্বতন্ত্রভাবে সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিলাম। কারণ, আমি এখন একা। যারা আমাকে সভাপতি করে প্যানেল তৈরিতে পরামর্শ, সাহস দিয়েছিলেন, তারা সরে গেছেন। নির্বাচনে আমার সঙ্গে কেউ নেই।

গত ২৪ মে সমিতির দুই বছরের মেয়াদ শেষ হয়ে গেছে। সমিতির গঠনতন্ত্র ৮ অনুচ্ছেদের (চ) অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ার ৯০ দিন অর্থাৎ তিন মাসের মধ্যে নির্বাচন হওয়ার কথা।