সন্তানদের স্কুলে পাঠানো বন্ধ করে দিলেন আঁখি আলমগীর

Friday, March 13th, 2020

বিনোদন ডেস্ক:: প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ১২৪ দেশে। চার সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশেও তিনজন করোনা আক্রান্ত। এমতাবস্থায় করোনা নিয়ে উদ্বেগ কাজ করছে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মধ্যে।

অনেকে সন্তানদের স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছেন। জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীরও তাদের মধ্যে একজন। তবে এ বিষয়ে তিনি আতঙ্কিত নন বলেও জানান।

মঙ্গলবার রাতে ফেসবুকে দেয়া স্ট্যাটাসে আঁখি লেখেন– ‘না, আমি মোটেই আতঙ্কিত নই, কিন্তু  (১১ মার্চ) থেকে আমার বাচ্চাদের স্কুলে পাঠাব না। যদি তার জন্য (স্কুলে না যাওয়া) ওদের এক বছর নষ্টও হয়, কিচ্ছু যায় আসে না।’

স্কুল বন্ধ করা নিয়ে আঁখির যুক্তি হচ্ছে– ‘যেখানে দেশ-বিদেশের অসংখ্য স্টেজ শো বাতিল হলো আমার। হচ্ছে আরও। অন্য শিল্পীদের অবস্থাও প্রায় একই। বন্ধ হচ্ছে শুটিংসহ সিনেমা মুক্তির বিষয়। আমরা মায়েরা বা শিল্পীরা ঘরে সেফ থাকব, সেখানে স্কুল কেন চলবে? আমাদের বাচ্চারা কেন বিপদে পড়বে?’

আঁখি আলমগীরের দুই মেয়ে আরিয়া আলতাফ ‘এ’ লেভেল ও সাহিরা আলতাফ ক্লাস নাইনে পড়ে। দুজনেই পড়াশোনা করছে রাজধানীর একটি বেসরকারি স্কুলে। আঁখি জানান, বুধবার থেকে তার সন্তানরা স্কুলে যায় না। করোনাভাইরাসের শঙ্কা যতদিন থাকবে, ততদিন সন্তানরা স্কুলে যাবে না বলে জানান আঁখি।

আঁখির এ সিদ্ধান্তে সমর্থন জানিয়েছেন দেশের নন্দিত সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎসহ অসংখ্য নেটিজেন।