আইডিএলসি ফাইন্যাস ম্যানেজার-কর্মীদের অত্যাচারে দিশেহারা বরিশালের ক্ষুদ্র ব্যবসায়ীরা (৩য় পর্ব)

Tuesday, July 28th, 2020

বিজয় নিউজ:: ম্যানেজার ও মাঠ কর্মীদের অত্যাচারে দিশেহারা বরিশালের ক্ষুদ্রঋণের ব্যবসায়ীরা ।করোনা সংকটে সরকারের নির্দেশে বন্ধ থাকা ক্ষুদ্রঋণের কিস্তি আদায় শুরু করেছে বরিশালে আই ডি এল সি ফাইন্যাস।ক্ষুদ্রঋণের কিস্তি আদায় করার জন্য ব্যবসায়ীদের সাথে বেপরোয়া আচারণের অভিযোগ উঠেছে।ম্যানেজার নিজেই অনেক ক্ষুদ্র ব্যবসায়িকে ফোন করে বিভিন্ন কথা বলেন।

এবং কর্মী পাঠিয়ে ও ফোনের মাধ্যমে কিস্তি দেওয়ার জন্য ঋণগ্রহীতাদের তাগিদ দেওয়া হচ্ছে এসময় খারাপ ব্যবহার করে থাকে। টাকা না পাওয়ার পযর্ন্ত ঘন্টা পর ঘন্টা ব্যবসা প্রতিষ্ঠানে বসে কিস্তির জন্য অপেক্ষা করে কিস্তি আদায়ে করে থাকে। কিন্তু পরিস্থিতি এখনো স্বভাবিক না হওয়ায় বিপাকে পড়েছেন বরিশালের ঋণগ্রহীতারা।

বেশ কয়েকজন ব্যবসায়ী ক্ষুদ্র ঋণ গ্রহীতা অভিযোগ করেন, বরিশালে আই ডি এল সি ফাইন্যাসর মাঠ কর্মীরা ব্যবসা প্রতিষ্ঠানে এসে তাদের কিস্তি দেওয়ার জন্য চাপ দিচ্ছে। ম্যানেজার নিজেই ফোন করে তাগিদ দেয় তার আচারনে আমরা হতাশ । মাঠ কর্মীদের অত্যাচারে আমরা ঈদে বেচাকিনা করতে পারছি না। এ অবস্থায় তাঁদের কোনোভাবেই কিস্তি দেওয়া সম্ভব নয়।

এ বিষয় বরিশাল আই ডি এল সি ফাইন্যাসর ম্যানেজার শরিফুল ইসলাম বলেন, ‘কিস্তি আদায়ে কোনো চাপ দেওয়া হয় না। কেউ ইচ্ছা করে দিলে নেওয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হয়েছে তাই কিস্তি আদায় শুরু হয়েছে।

ব্যবসায়ীদের দাবী সরকার বরিশাল আই ডি এল সি ফাইন্যাসের কর্মকতাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিবে বলে তাদের দাবী।