২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পেঁয়াজ কেজিতে কমেছে ৮ টাকা

আপডেট: জুন ৪, ২০২১

দিনাজপুর প্রতিনিধি:;  একমাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। আমদানির ফলে হিলি বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে ইম্পোর্ট পারমিট (আইপি) পাওয়ায় আবারও ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়।

শুক্রবার (৪ জুন) সকালে হিলি বাজার ঘুরে দেখা যায়, ভারত থেকে আমদানি শুরু হওয়ার পর একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ টাকা। বৃহস্পতিবার সকালে যে পেঁয়াজ পাইকারি বাজারে বিক্রি হয়েছে ৪৫-৪৬ টাকায়, শুক্রবার সকালে সেটি বিক্রি করা হচ্ছে ৩৭-৩৮ টাকা কেজি দরে।

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, ‘ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়াতে দাম কমেছে কেজিতে ৮ টাকা। আমরা আমদানিকারকদের কাছ থেকে ৩৪-৩৫ টাকায় কিনে ৩৭-৩৮ টাকা কেজি দরে বিক্রি করছি’।

হিলি সিএন্ডএফ এজেন্ট এন কে ট্রেডার্সের মালিক জাকির হোসেন বলেন, ‘সিএন্ডএফের মাধ্যমে রায়হান ট্রেডার্সের চার গাড়িতে ৯৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। আগামীতেও আরও পেঁয়াজ আমদানি করা হবে’।

হিলি আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, ‘আইপি না থাকায় ২৯ এপ্রিল থেকে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। আমদানির অনুমোদন আমদানিকারকরা পেয়েছেন। বৃহস্পতিবার বিকেল থেকে আমদানি শুরু হয়েছে। দামও অনেকটা কমে গেছে। পেঁয়াজ আমদানি চলমান থাকবে। আশা করছি আগামীতে পেঁয়াজের দাম আরও কমবে’।

126 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন