২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

জবিতে ভর্তির আবেদন ১ আগস্ট

আপডেট: জুলাই ২৭, ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছরমেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের প্রথম সেমিস্টারে ভর্তি আবেদন ১ আগস্ট শুরু হবে।

প্রাথমিক আবেদন প্রক্রিয়া ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার দফতর সূত্র জানায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অবশ্যই এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় ইউনিট-১ (বিজ্ঞান শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়), ইউনিট-২ (মানবিক শখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৭.৫ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়) এবং ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়) থাকতে হবে।

নাট্যকলা, চারুকলা, সঙ্গীত, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ভর্তির আবেদনের জন্য এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় শিক্ষার্থীদের মোট জিপিএ ৭.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ২.৫-এর নিচে নয়) থাকতে হবে।

আগামী ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত প্রাথমিকভাবে ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা) ও ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-তে আবেদন করার জন্য http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইটে লগইন করে বিকাশের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা, শিওরক্যাশের সার্ভিস চার্জসহ ১০৪/- টাকা এবং রকেটের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা জমা দিয়ে প্রাথমিক আবেদন করা যাবে।

ভর্তির জন্য লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ ইউনিট-১-এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর ইউনিট-২-এর ভর্তি লিখিত পরীক্ষা ২১ সেপ্টেম্বর, ইউনিট-৩-এর ভর্তি পরীক্ষা ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও বিশেষায়িত বিভাগগুলোর ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ৫ অক্টোবর থেকে শুরু হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.jnu.ac.bd-এ পাওয়া যাবে।

92 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন