২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ট্রেড ইউনিয়ন ভাঙতে গ্রামীণফোনে শীর্ষ ৫ কর্মকর্তাকে ছাঁটাই

আপডেট: জুলাই ২৭, ২০১৯

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের ট্রেড ইউনিয়ন ভাঙতে শীর্ষ ৫ জন কর্মকর্তাকে আকস্মিক ছাঁটাই করেছে প্রতিষ্ঠানটি। ৪ জুলাই রাতে ‘জেনারেল এমপ্লয়ীজ ইউনিয়ন গ্রামীনফোন’ নামের এই ট্রেড ইউনিয়নের সভাপতি আহমেদ মঞ্জুরুদ্দৌলা, সাধারণ সম্পাদক সুব্রত কুমার দাস, সাংগঠনিক সম্পাদক মীর ইফতিয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন মিয়া এবং সদস্য মো. জসিমদ্দিনকে মেইলে ‘অব্যাহতি পত্র’ একসঙ্গে পাঠানো হয়।

এর ফলে সংগঠনটি কার্যত মুখ থুবড়ে পড়লো। সংগঠনটি বলছে, সম্পূর্ণ বেআইনিভাবে টার্মিনেশন লেটার পাঠানো হয়েছে। এর প্রতিবাদে আজ শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের ডাক দেয় জেনারেল এমপ্লয়ীজ ইউনিয়ন গ্রামীনফোন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেনারেল এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি আহমদ মঞ্জুরুদ্দৌলা। এ সময় উপস্থিত ছিলেন শ্রমিকনেতা মনজুরুল আহসান খান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সহ-সভাপতি মাহাবুবুল আলম, বেসরকারি ব্যাংক এমপ্লয়ীদের সংগঠন ব্যাংকার্স ইউনিটির উপদেষ্টা আবদুল্লাহ ক্বাফী রতন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার, শ্রমিকনেতা মঞ্জুর মঈন প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশের সর্ববৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান গ্রামীণফোন দেশের শ্রম আইনের তোয়াক্কা না করে বারবার পার পেয়ে যাচ্ছে। তারা সরকারি পাওনা পরিশোধ না করা, নিজ প্রতিষ্ঠানের কর্মীদের ওপর মানসিক ও আর্থিক অত্যাচার চালানো, ভোক্তা ও স্টেক হোল্ডারদের সঙ্গে প্রতারণাসহ নানান অপকর্মে লিপ্ত হলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না।

ফলে দিন দিন এই বহুজাতিক প্রতিষ্ঠানটি বেপরোয়া হয়ে উঠেছে। সর্বশেষ তারা প্রতিষ্ঠানের ইউনিয়নের ৫ কর্মকর্তাকে বেআইনিভাবে টার্মিনেট করেছে। এই টার্মিনেশনের মধ্য দিয়ে প্রতিষ্ঠানের অন্যান্য কর্মীদের চাকরি হারানোর ভয়ে ভীত সন্ত্রস্ত করে রেখেছে।

103 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন