বরিশাল শেবাচিমে ২৪ ঘন্টায় করোনা এবং এর উপসর্গে ৮ জনের মৃত্যু

Tuesday, April 13th, 2021

বিজয় নিউজ:: গত ২৪ ঘন্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৪জন করোনা পজেটিভ এবং এর উসর্গে নিয়ে মোট ৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের এই ওয়ার্ডে এখনও চিকিৎসাধীন আছেন ১৫২জন। এদের মধ্যে ৪২জনের করোনা পজেটিভ।
এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায় ১৭৯ জনের নমূনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যা মোট পরীক্ষার ৩১.২৮ ভাগ।
হাসপাতালের পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় এই হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে চিকিৎসায় নিয়ে ১৪জন রোগী সুস্থ্য হয়েছেন। এই সময়ের মধ্যে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ২৮জন। আর একই সময়ে এই ওয়ার্ডে ৪জন করোনা আক্রান্ত এবং করোনা উপসর্গ নিয়ে ৮জন রোগীর মৃত্যু হয়েছে।
তারা জানায়, করোনা ওয়ার্ডের ১২টি আইসিইউ বেডের সবগুলো রোগীতে পরিপূর্ন। এখনও ২৫জন রোগীর আইসিইউ সেবা প্রয়োজন থাকলেও সেবা বঞ্চিত হচ্ছে।
অপরদিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট শয্যার সংখ্যা ১৫০টি। সোমবার দুপুর পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন ১৫২ জন। যার মধ্যে ৪২ জনের করোনা শনাক্ত।
হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মনিরুজ্জামান বলেন, শয্যার চেয়ে রোগী সংখ্যা বেশী হওয়ায় তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে।##