২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

স্বাস্থ্যখাতে এত বরাদ্দের পরও হাসপাতালের পরিবেশ এমন কেন?

আপডেট: জুলাই ২৮, ২০১৯

ঢাকা মেডিকেল হাসপাতালসহ দেশের সব মেডিকেল হাসপাতালের পরিবেশ খুবই নোংরা, টয়লেটগুলো অপরিষ্কার। স্বাস্থ্যখাতে এত বরাদ্দ থাকার পরও কেন এরকম পরিবেশ কেন?’

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যে এ কর্মসূচি পালন করে মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। এতে মঞ্চের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এমন প্রশ্ন তোলেন।

প্রধানমন্ত্রীর দেয়া দায়িত্ব পালনে ব্যর্থতা, দায়িত্বহীন বক্তব্য এবং ডেঙ্গুর মতো একটি মহামারীকে গুজব বলে উড়িয়ে দেয়ায় স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবি করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। পাশাপাশি বিতর্কিত ভূমিকার জন্য তাদের কুশপুত্তলিকা দাহ করেছেন তারা।

বক্তব্যে আমিনুল ইসলাম বুলবুল বলেন, স্বাস্থ্যমন্ত্রী এবং ঢাকা সিটির দুই মেয়র তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি কত জাতির কাছে প্রকাশ করতে হবে। মশার ওষুধের পরিবর্তে কেরোসিন দিলে তো মশা নির্মূল হবে না। তাদের অবিলম্বে পদত্যাগ দাবি করছি।

তিনি বলেন, ঢাকা মেডিকেল হাসপাতালসহ দেশের সব মেডিকেল হাসপাতালের পরিবেশ খুবই নোংরা, টয়লেটগুলো অপরিষ্কার। স্বাস্থ্যখাতে এত বরাদ্দ থাকার পরও কেন এরকম পরিবেশ কেন? আগামী ৪৮ ঘণ্টার মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেলের টয়লেটগুলো পরিষ্কার না করলে মুক্তিযুদ্ধ মঞ্চ এসব টয়লেট পরিষ্কার করে তাকে দেখিয়ে দিবে কীভাবে পরিষ্কার করতে হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন মঞ্চের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো. আল মামুন, যুগ্ম-আহ্বায়ক শরীফুল হাসান শুভ, শোয়েব হোসেন ও আমিনুল ইসলাম প্রমুখ।

মো. আল মামুন বলেন, ডেঙ্গু রোগে সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থীর অকাল মৃত্যু আমাদের খুবই কষ্ট দিয়েছে। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার দেয়া দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায়, দায়িত্বহীন বক্তব্য প্রদান করায় এবং ডেঙ্গুর মহামারীকে গুজব বলে উড়িয়ে দেয়ায় ঢাকার দুই মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। তাদের ব্যর্থতা এবং লাগামহীন দায়সারা বক্তব্য নেত্রীর সফল অর্জনগুলোকে প্রশ্নবিদ্ধ করছে।

117 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন