১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

৩০হাজার টাকা এক লিটার দুধের দাম !

আপডেট: নভেম্বর ৯, ২০১৯

অনলাইন ডেস্ক ::  ভারতে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের ‘গরুর দুধে সোনা’ বক্তব্যকে পুরোদস্তুর প্রচারের হাতিয়ার করে ফেলেছে তৃণমূল।

শুক্রবার সকাল ১০টায় শ্রীরামপুর স্টেশনের সামনের চত্বর হঠাৎই ‘হাম্বা’ রবে মুখরিত। হাত-মাইকে খদ্দের ডাকছেন তৃণমূল নেতা। ৩০ হাজার টাকায় মিলবে এক লিটার দুধ!

ভিড়ের মাঝে দেখা গেল, চার-চারটে গরু আর হাতে পোস্টার নিয়ে দাঁড়িয়ে তৃণমূলের বেশ কিছু কর্মী ও সমর্থক। পোস্টারে লেখা, ‘আমরা শিক্ষিত। কিন্তু বেকার। আমাদের অর্থের প্রয়োজন।

দিলীপ বলেছেন, গরুর দুধে সোনা আছে। তাই আমরা বেকার ছেলেরা সবাই মিলে দুধ বিক্রি করব।’ রাস্তায় দাঁড়িয়েই গরুর দুধ দোয়ানো হল। ঘণ্টা দেড়েক ধরে চলল ওই ‘ব্যবসা’।

কর্মসূচির নেতৃত্বে ছিলেন শ্রীরামপুর শহর তৃণমূলের কার্যকরী সভাপতি ও কাউন্সিলর সন্তোষ সিংহ।

তিনি বলেন, ‘দেশে চাকরি নেই। উল্টো কেন্দ্রীয় সরকার লোক ছাঁটাই করছে। অর্থনীতি ধুঁকছে। দিলীপ এই সমস্যা সমাধানের উপায় বলেছেন। তার কথা অনুযায়ী, গরুর দুধে যেহেতু সোনা আছে, তাই আমরা এই কর্মসূচি নিয়েছি। সোনার দর ৩৮ হাজার টাকা ভরি। দুধের দাম সেই হিসাবে কমই রেখেছিলাম। কিন্তু একটাও খদ্দের পেলাম না।’

তৃণমূলের বক্তব্যের পাল্টা বিজেপির শ্রীরামপুর সাংগঠনিক জেলা সভাপতি শ্যামল বসু বলেন, ‘কোনো খাবারের মধ্যে লোহা থাকলে, তা দিয়ে কি তৃণমূলের লোকেরা বাড়ির জিনিস বানান? আসলে, সদর্থক কোনো বিষয় না থাকায় তারা মুর্খের মতো রাজনীতি করছে। রাজ্যে যে কর্মসংস্থান নেই, নিজেরাই তা প্রমাণ করছে।’

98 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন