ছাত্রলীগের নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

Tuesday, September 24th, 2019

বিজয় নিউজ ::  ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি। এতে সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

মিছিল শেষে এক সমাবেশ হয়। সেখানে অবিলম্বে হামলাকারীদের ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করার দাবি জানান ছাত্র ইউনিয়নের নেতারা।

ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, ‘বিশ্ববিদ্যালয় গণতন্ত্র ও মতপ্রকাশের স্বাধীনতার জায়গা। এখানে ছাত্রলীগের হামলার মাধ্যমে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভকে দমিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে। ক্যাম্পাসে এসব সন্ত্রাসী কার্যক্রমের প্রতিবাদে আমাদের এ কর্মসূচি।’

সমাবেশে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানানো হয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাবি শাখা ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এতে তিন সাংবাদিক ও ছাত্রদলের ২৭ জন আহত হন। বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর ও টিএসসিতে এ ঘটনা ঘটে।