বরিশাল প্রেসক্লাবের নির্বাচন মানবেন্দ্র-জাকির প্যানেল ইতিহাসের পাতায়

Wednesday, December 25th, 2019

বিজয় নিউজ:: ঐতিহ্যবাহী শহিদ আবদুর বর সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নির্বাচনে মানবেন্দ্র- জাকির প্যানেল বরিশালে ইতিহাসের পাতায় বিজয়ী হয়েছেন।
বরিশাল প্রেস ক্লাবের প্রতিষ্ঠার থেকে এজাবত যত নিবাচন হয়েছে ২০২০ সালের নিবাচন বরিশালের ইতিহাসের পাতায় লেখা নাম থাকার মত হয়েছে।যা বরিশাল প্রেস ক্লাবের সম্মানিত সদস্যরা তা প্রমান দিয়েছে।প্রেসক্লাবে প্রতি বছর নির্বাচনে ২ টি প্যানেলে নির্বাচন হয়।

নিবাচনে ১৭ পদে ৩৪ জন লরাই করে। এতে উভয় প্যানেলের প্রার্থীরা জয় হয় এবং ১/২ ভোটে কেউ পরাজিত হয়। কিন্তু এবছরই ২০২০সালের নির্বাচনের ফলাফলে দেখা যায় প্রায় শত ভাগের ব্যাবধানে প্রার্থীরা জয়ী হয়েছেন।

এই ভাবে যদি প্রতিষ্ঠানের স্বার্থে সকল সদস্যরা ঐক্য থাকে তাহলে প্রতিষ্ঠানের মঙ্গল কামনা করা সম্ভব।বরিশাল প্রস ক্লাবের ২০২০ সালের নিবার্চনের প্রধান নির্বাচন কমিশনার এম. এম আমজাদ হোসাইন জানান, মোট ৮১ জন ভোটারের মধ্যে ৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ৪৩ ভোট পেয়ে মানবেন্দ্র বটব্যাল সভাপতি নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দি এসএম ইকবাল পেয়েছেন ৩০ ভোট। সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন পেয়েছেন ৫০ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দী মুরাদ আহম্মেদ পেয়েছেন ২২ ভোট ও শাহিনা আজমিন পেয়েছেন ১ ভোট।

এছাড়াও সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কাজী আল মামুন, সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান (বিনা প্রতিদ্বন্দীতায়) কোষাধ্যক্ষ পদে মোশাররফ হোসেন, পাঠাগার সম্পাদক পদে মোঃ রুবেল খান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সুখেন্দু এদবর, ক্রীড়া সম্পাদক পদে কেএম নয়ন, দপ্তর সম্পাদক পদে এম মোফাজ্জেল হোসেন নির্বাচিত হয়েছেন। সদস্য পদে মোঃ ইসমাইল হোসেন নেগাবান, কাজী মিরাজ মাহমুদ, সুমন চৌধুরী, নূরুল আলম ফরিদ, জাকির হোসেন, কাজী মেহেরুন্নেসা বেগম ও গিয়াস উদ্দিন সুমন নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে উৎসবমূখর পরিবেশে ক্লাবের তৃতীয় তলার হলরুমে বিরামহীনভাবে চলে ভোটগ্রহণ।ভোট গনানার পর রাত ১১ টা দিকে ফলাফল ঘোষনা করা হয়।