হিজলায় সংবাদ কর্মীদের মোটরসাইকেল ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

Sunday, December 20th, 2020

হিজলা প্রতিনিধি:: বরিশালের হিজলা উপজেলায় সংবাদ সংগ্রহ করার সময় সংবাদ কর্মীদের ব্যবহারীত মোটরসাইকেল ভাঙচুর করা ও সংবাদ কর্মীদের জরিয়ে মিথ্যা মামলার প্রতিবাদে রোববার উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন আয়োজন করা হয়।

হিজলা প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটিসহ সামাজিক সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে বরিশাল জেলা প্রশাসকের বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। হিজলায় আওয়ামী লীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১৫ডিসেম্বর রাতে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এই ঘটনার সংবাদ সংগ্রহে সেখানে যায় সংবাদ কর্মী। এসময় নেতা কর্মীরা ক্ষিপ্ত হয়ে তাদের ব্যবহারিত মোটরসাইকেল ভাংচুর করে।রাত সাড়ে ৯টার দিকে উভয়গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের একপর্যায়ে পুলিশ গুলিবর্ষণ করে।
মানববন্ধনে বক্তব্য দেন- হিজলা প্রেসক্লাবের সভাপতি দেলোয়ার হোসেন,সাইফুল ইসলাম,সুমনুর রহমান সোহাগ,আবদুল হামিদ,মোঃ নুরনবী,মাহাবুবুল আলম সুমন তালুকদার, আবদুল আলীম, তালুকদার মামুন, মিলন প্রমুখ।

এছাড়াও মানববন্ধনে বক্তব্য দেয়- ভাষা সৈনিক আবদুল কুদ্দুস, দুর্নীতি প্রতিরোধ দমন কমিটির হিজলা থানা সভাপতি অধ্যক্ষ খগেন চন্দ্র বিশ্বাস, হিজলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রেমজি লাল দাস,মোশারফ হোসেন,মনির হোসেনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।